WhatsApp গ্রাহকদের চোখ বাঁচাতে নতুন ফিচার চালু! আজই আপডেট করুন

হোয়াটসঅ্যাপের ডার্ক মোড নিয়ে বেশ কিছুদিন ধরেই চলেছে গুজব। কখনো শোনা গেছে চালু হয়েছে আবার কাউকে বলতে শোনা গেছে চালু হয়নি। তবে হোয়াটসঅ্যাপ কর্তৃপক্ষ এবার জানিয়ে দিল যে তাদের ডার্ক মোড সত্যিই এবার চালু হয়েছে। এই ফিচারের মাধ্যমে WhatsApp ব্যাবহারকারীদের চোখের সমস্যা অনেকটাই কম হবে।আপাতত ফোনে এই থিম ব্যবহার করা সম্ভব হলেও ওয়েব হোয়াটসঅ্যাপের ক্ষেত্রে কবে এটি ব্যবহার করা যাবে সেই ব্যাপারে কিছু জানা যায়নি। আসুন জেনে নিই কিভাবে এটি পাওয়া যাবে

আপাতত সবার ফোনে খুব তাড়াতাড়ি নতুন থিম আপডেটের কোনও অপশন না দেখালেও, চিন্তার কোনো কারণ নেই। ধীরে ধীরে এটি সবার কাছে পৌঁছাবে। যাদের অ্যান্ড্রয়েড ১০ অথবা অপারেটিং সিস্টেম ১৩ রয়েছে, তাদের জন্য ফোনের সিস্টেম সেটিংসেই পাওয়া যাবে এই অপশন।

যেসব ব্যবহারকারী অ্যান্ড্রয়েড ৯ কিংবা অপারেটিং সিস্টেম ১২ ব্যবহার করেন, তাদের হোয়াটসঅ্যাপ সেটিংসেও এই নতুন থিম ইতিমধ্যেই উপলব্ধ হওয়ার কথা। ব্যবহারকারীদের হোয়াটসঅ্যাপের তরফে জানানো হয়েছে, তাদের ফোনের অ্যাপ স্টোরের দিকে লক্ষ্য রাখা। যদি সেখানে হোয়াটসঅ্যাপের কোনও আপডেট নোটিফিকেশন থাকে তাহলে তা আপডেট করে নিলেই এই সুবিধা পাওয়া যাবে।

তবে একটি বিষয় মাথায় রাখতে হবে, বিশ্বজুড়ে হোয়াটসঅ্যাপ পরিষেবা ব্যবহার করেন এমন বহু মানুষ রয়েছে তাই একসঙ্গে সবার ফোনে এই সুবিধা পাওয়া সহজ নয়। যদি এখন আপনার ফোনে এটি না পান তাহলে আজ নাহলে কাল সেই অপশন অবশ্যই পাবেন। তবে যারা অ্যান্ড্রয়েড ও অপারেটিং সিস্টেমের সবথেকে নতুন ভার্সন ব্যবহার করেন, তাদের জন্য ম্যানুয়ালি কিছু করার প্রয়োজন নেই।