বাজারে সবচেয়ে কম দামে 4G ফোন আছে Jio!

এবার বাজারে ৪জি সুবিধা যুক্ত মোবাইল ফোন আনছে জিও সংস্থা। জানা গিয়েছে, চলতি বছরেই এমন একটি মোবাইল বাজারে আনতে চলেছে জিও। বর্তমানে সেই মোবাইল ফোনটিই হবে সবথেকে কম দামী মোবাইল ফোন। আর এখানেই আম্বানীর বাজিমাত। বর্তমানে বাজারে একটি ৪জি ফোন অন্ততপক্ষে ৫০০০ টাকার উপরে। সুতরাং, যেসমস্ত গ্রাহকরা এখনও ২জি পরিষেবা ব্যবহার করেন তাদেরকেই আকৃষ্ট করতে আম্বানির নতুন পরিকল্পনা হল সাধ্যের মধ্যে ৪জি মোবাইল ফোন।

কমপক্ষে ৫০০০ টাকার উপরে যেসমস্ত ফোন বাজারে বর্তমানে রয়েছে তা সবার পক্ষে কেনা সম্ভব হয়ে ওঠে না। তাই জিও একটি নতুন সুবিধা নিয়ে বিশেষত ২জি মোবাইল ব্যবহারকারী গ্রাহকদের জন্য। সেই বিষয়ে বিভিন্ন দেশি ও বিদেশি মোবাইল ফোন প্রস্তুতকারক সংস্থার সঙ্গে কথা বলেছে জিও সংস্থা। তবে জিও সংস্থার তরফ থেকে জানানো হয়েছে, কম দামের ফলে মোবাইল ফোনটি মান খারাপ হবে না।

বরং ৩৯৯ টাকা দামের নতুন যে জিও ফোন বাজারে আসতে চলছে তার সঙ্গে থাকবে ৫০ টাকার রিচার্জ অফার প্ল্যান, যার মেয়াদকাল ২৮ দিন। এই অফারে জিও থেকে জিও নেটওয়ার্কে ফ্রি কল করা যাবে। জিও থেকে অন্য নেটওয়ার্কে কল করলে মিনিটে ৬ পয়সা করে এফইউপি চার্জ কাটা হবে। প্রতি দিন থাকবে ১০০টা করে ফ্রি এসএমএসের সুযোগ। তবে এই ফোনে গ্রাহকেরা ইন্টারনেটের কোনও সুবিধা পাবেন না।

এছাড়া জিও-এর গ্রাহকদের জন্য নতুন বছরে ‘২০২০ জিও ফোন হ্যাপি নিউ ইয়ার’ নামক একটি অফার নিয়ে এসেছে জিও। তবে এটি জিওর নতুন গ্রাহকদের জন্য। যারা এই নববর্ষে জিও ফোন কিনতে চান তারা ফোনটি পাবেন ১৫০০ টাকায়। এর সঙ্গে প্রতিদিন ০.৫ জিবি হাই-স্পিড ইন্টারনেট ডেটা ও আনলিমিটেড ভয়েস কলের সুবিধা পাবেন গ্রাহকরা। এছাড়াও এসএমএস এবং অন্যান্য জিও অ্যাপের পরিষেবাও পাবেন তারা। প্ল্যানটির মেয়াদকাল ৩৬৫ দিন। এই অফার ইতিমধ্যে চালুও হয়ে গিয়েছে।