জেনেনিন ,দীপিকার ফিটনেস ও সুন্দর ত্বকের গোপন রহস্য

Written by News Desk

Published on:

বলিউড সুন্দরীদের মধ্যে অন্যতম আকর্ষণীয় হলেন দীপিকা পাড়ুকোন। এমনই এক সৌন্দর্য, সহজে যেন চোখ ফেরানো যায় না। বয়স ৩৬ পার হলেও সৌন্দর্যের দিক দিয়ে ২২-২৩ বছরের যেকোনো তরুণীর সঙ্গে টক্কর দিতে পারবেন! ‘ওম শান্তি ওম’ দিয়ে যে মুগ্ধতার শুরু, সেই কাজলটানা আঁখিতে এখনও যেন আটকে আছে কোটি তরুণের হৃদয়!

দীপিকা শুধু সুন্দরীই নন, তার ফিটনেসও যথেষ্ট আকর্ষণীয়। এই ফিটনেস এবং সৌন্দর্য ধরে রাখতে দীপিকা কিছু কাজ তো করেনই, এটি কোনো মুখের কথা নয়। যদি চান এই সুন্দরী অভিনেত্রীর মতো সুন্দর ফিগার ও ত্বক, তাহলে আপনাকেও কিছু বিষয় মেনে চলতে হবে। দীপিকা যে রুটিন মেনে চলেন, সেভাবে চলতে হবে আপনাকেও। চলুন জেনে নেওয়া যাক দীপিকার সৌন্দর্যের ৪ গোপন রহস্য-

পিলেট

দীপিকা পাড়ুকোন হলেন সেইসব বলিউড তারকাদের মধ্যে একজন, যিনি পিলেটে আগ্রহী। এটি একটি কম প্রতিক্রিয়াযুক্ত ব্যায়ামের রুটিন। নিয়মিত পিলেট চর্চা করলে উত্তেজনাপূর্ণ পেশীগুলো সংশোধিত হয়। এটি পিঠ এবং মেরুদণ্ডের জন্য বেশ উপকারী। এ ধরনের ব্যায়াম করলে তা অঙ্গবিন্যাস উন্নত করতে সাহায্য করে।

পুষ্টিকর খাবার

শুধু তো ব্যায়াম করলে হবে না, খেয়াল রাখতে হবে খাবারের দিকেও। কারণ আমাদের খাদ্য থেকে পর্যাপ্ত পুষ্টি পৌঁছে শরীরে। তাই
দীপিকা তার ব্যায়ামের রুটিন ছাড়াও খেয়াল রাখেন প্রয়োজনীয় পুষ্টির দিকে। তিনি সব সময় সুষম খাদ্য গ্রহণ করেন। তার খাবারের তালিকায় রয়েছে চর্বিহীন প্রোটিন, আস্ত শস্য, স্বাস্থ্যকর চর্বি এবং রঙিন ফল ও শাকসবজি। এসব খাবার তাকে সুস্থ ও সুন্দর রাখতে সাহায্য করে।

ফিটনেস নিয়ম মেনে চলেন

দীপিকা পাড়ুকোন সব সময়ই তার কঠোর ফিটনেস নিয়ম মেনে চলেন। এমনকী যখন তিনি কাজ থেকে বিরতি নেন, তখনও। তিনি ভ্রমণের সময়ও ব্যায়াম করেন। কোথায় আছেন এবং সেখানকার জন্য কেমন শরীরচর্চা প্রয়োজন, সেসব দিকে খেয়াল রেখেই তৈরি করেন ব্যায়ামের রুটিন। দীপিকা তার খেলোয়াড় বন্ধু পিভি সিন্ধুর বিরুদ্ধে ব্যাডমিন্টন যুদ্ধে প্রতিদ্বন্দ্বিতা করেছেন এবং গেম থেকে একটি মজার ক্লিপ আপলোড করেছেন সোশ্যাল মিডিয়ায়।

যোগব্যায়াম

নিজেকে ফিট রাখতে দীপিকা নিয়মিত যোগব্যায়াম করে থাকেন। যোগব্যায়াম সেশনের পরে ধ্যানের একটি রাউন্ড করেন। এটি তাকে মানসিক দৃঢ়তা বিকাশে সহায়তা করে। দীপিকার সোশ্যাল মিডিয়া অ্যাকাউন্টে তাকে অসংখ্য ভিডিওতে যোগাসন করতে দেখা যায়। শরীরের নমনীয়তা, ভারসাম্য এবং শক্তি বৃদ্ধির লক্ষ্যে যোগব্যায়াম করা দরকার, যেমনটা দীপিকা করে থাকেন।

Related News