হায়দ্রাবাদ এনকাউন্টার ঘটনা নিয়ে শুরু হল নতুন বিতর্ক

More articles

হায়দ্রাবাদ কান্ডে বিচার বহির্ভূতভাবে এনকাউন্টারের ঘটনায় বিভিন্ন মানবাধিকার কমিটি এবং তেলেঙ্গানা পুলিশের শীর্ষ আধিকারিকের মধ্যে অসন্তোষের সৃষ্টি হয়েছে। এছাড়া সোশ্যাল মিডিয়াতেও মানুষ সরব হয়েছেন। এই ঘটনায় হায়দ্রাবাদ পুলিশকে প্রশ্নের মুখে পড়তে হচ্ছে। তবে রাজ্যের মন্ত্রী আশ্বাস দিয়েছেন তিনি পুলিশের পাশে রয়েছেন।

তেলেঙ্গানার চন্দ্রশেখর রাও ক্যাবিনেটের পশুপালন মন্ত্রী শ্রীনিবাস যাদব বলেছেন অন্যায় করলে তার শাস্তি পেতে হবে। একটি সাক্ষাৎকারে জানিয়েছেন “এটা একটা শিক্ষা, যদি কেউ অন্যায় করে তাহলে বিচারব্যবস্থার জটিলতায় গিয়ে লাভ নেই। প্রথমে হেফাজত, তারপর জেল, তারপর আবার জামিন, এভাবে শুধু বিচারপ্রক্রিয়া দীর্ঘতর হবে। এই ধরনের কঠিন শাস্তি হবে না। এটার মাধ্যমে আমরা একটা বার্তা দিলাম। কেউ যদি কোনও অন্যায় বা নিষ্ঠুর কাজ করে থাকে, তাহলে তাঁকে এনকাউন্টারের মুখে পড়তে হবে।”

তিনি জানিয়েছেন এই ঘটনায় একটি শক্তিশালী বার্তা পৌছাবে সমাজের সকল পর্যায়ে। এনকাউন্টার নিয়ে বিতর্কের সৃষ্টি হলেও, সাধারণ মানুষের বেশ কিছু অংশ এই ঘটনায় খুশি। মানবাধিকার কমিশন এই ঘটনার তদন্ত শুরু করেছে এবং হায়দ্রাবাদ পুলিশ একটি রিপোর্ট জমা দিয়েছে।

Latest