২৫ লক্ষ টাকা দেওয়ার ঘোষণা : মন্ত্রী

More articles

শুক্রবার রাতে দিল্লির সফদরজং হাসপাতালে মৃত্যু হয় উন্নাও ধর্ষণ কাণ্ডের নির্যাতিতার। এবার নির্যাতিতার পরিবারের পাশে দাঁড়িয়ে তাদের সব ধরণের সাহায্যের আশ্বাস দিলেন উত্তরপ্রদেশের বিজেপির সাংসদ এবং মন্ত্রীরা। গত বৃহস্পতিবার সাক্ষ্য দেওয়ার জন্য আদালতের পথে যাচ্ছিলেন ওই নির্যাতিতা তরুণী। তখনই তার উপর হামলা করে গণধর্ষণ কাণ্ডে অভিযুক্তরা।

জামিনে ছাড়া পেয়েছিলেন অভিযুক্তরা, তারাই আদালতে যাওয়ার পথে ওই নির্যাতিতার উপর হামলা চালায়। তাকে মারধর করে গায়ে পেট্রোল ঢেলে জীবন্ত পুড়িয়ে দেওয়ার চেষ্টা করে তারা। তাঁর শরীরের ৯০ শতাংশ পুড়ে যায় ঘটনায়। শুক্রবার রাতে দিল্লির হাসপাতালে মৃত্যু হয় তাঁর। এই অবস্থায় ওই নির্যাতিতার পরিবারের পাশে থাকার সকল প্রকার আশ্বাস দেন উত্তরপ্রদেশের মন্ত্রী কমল রানি বরুণ।

প্রশাসনের তরফে বাড়ি তৈরি সহ আর্থিক সাহায্যের প্রতিশ্রুতি দেওয়া হয়েছে নির্যাতিতার পরিবারকে। মন্ত্রী বলেছেন, ‘জেলাশাসক কে এই বিষয়ে নির্দেশ দেওয়া হয়েছে, খুব শীঘ্রই ওই পরিবারের হাতে ২৫ লক্ষ টাকা তুলে দেওয়া হবে।’ শনিবার ওই নির্যাতিতার বাড়িতে যান বিজেপি নেতা মন্ত্রীরা। সেখান থেকে ফেরার পথে তারা এই কথা বলেন। পরিবারের সমস্ত দাবি যে মেনে নেওয়া হবে একথা জানাতে ভোলেননি মন্ত্রী।

Latest