বাংলার রাজনীতিতে মুসলিমিন দলের আগমন! ব্রিগেড সভার ডাক দিলেন ওয়াইসি

More articles

নতুন বছরের শুরুতেই ব্রিগেড ভরানোর পরিকল্পনা নিয়েছে আসাদ উদ্দিন ওয়েইসির অল ইন্ডিয়া মজলিস-ই-ইত্তেহাদ-উল-মুসলিমিন। জানিয়েছেন এক বর্ষীয়ান এআইএমআইএম নেতা।

আগামী বছরের শুরুতে জানুয়ারি মাসেই কলকাতায় মেগা মিছিল করার কথা ঘোষণা করেছে এআইএমআইএম। এই মিছিলে দলের প্রধান হায়দ্রাবাদের সাংসদ আসাদ উদ্দিন ওয়েইসিকে এনে ব্রিগেড ভরানোর পরিকল্পনা নিয়েছে তারা। পশ্চিমবঙ্গের আগামী বিধানসভা নির্বাচনকে লক্ষ্য রেখেই এই কর্মসূচি নেওয়া হয়েছে বলে জানা গেছে।

এআইএমআইএম-এর রাজ্য শাখার পক্ষ থেকে পশ্চিমবঙ্গের প্রশাসন ও পুলিশের অনুমতি চেয়ে আবেদন করা হয়েছে বলে সূত্রের খবর। ইতিমধ্যে, এআইএমআইএম প্রধান ওয়েইসি পশ্চিমবঙ্গের ২৯৪ টি বিধানসভা আসনে লড়ার কথা ঘোষণা করেছেন। সম্প্রতি পশ্চিমবঙ্গের সীমান্ত ঘেঁষা বিহারের কিষাণগঞ্জ বিধানসভার উপনির্বাচনে জয়লাভ করে এআইএমআইএম প্রার্থী। এরপরই নব উদ্যমে পশ্চিমবঙ্গের বিধানসভা নির্বাচনের জন্য ঝাঁপিয়ে পড়েন ওয়েইসি।

রাজনৈতিক বিশ্লেষকদের মতে, এর ফলে চিন্তা বাড়লো তৃণমূলের। কারণ, ওয়েইসি মূলত মুসলিম ভোট কেটে বিজেপির হাত শক্ত করবে বলেই মনে করা হচ্ছে। এই আশঙ্কা একেবারে অমূলক নয় মনে করেই ওয়েইসিকে কার্যত বিজেপির দালাল বলে আক্রমণ করেছিলেন তৃণমূল নেত্রী।

Latest