রাজ্যবাসীর জন্য সুখবর, মাথাপিছু ১ কেজি করে পেঁয়াজ দেবে মমতার সরকার! কোথায় পাবেন জেনেনিন

More articles

পেঁয়াজ কাটার আগেই পেঁয়াজ কিনতে গিয়ে মধ্যবিত্ত এবং নিম্ন মধ্যবিত্ত চোখ দিয়ে জল পড়ে যাবার যোগাড়। পেঁয়াজ কিনতে গিয়ে বাজারে একেবারে গায়ে ছ্যাঁকা লাগছে। তাই মধ্যবিত্ত রান্নাঘরে পেঁয়াজ ছাড়া রান্নার আয়োজন করতে বাধ্য হচ্ছেন। মঙ্গলবারও প্রতি কেজি পেঁয়াজ বিক্রি হচ্ছে ১০০ থেকে ১২০ টাকায়।

এই সম্পর্কের রাজ্য সরকার নতুন ভাবনাচিন্তা গ্রহণ করেছে রেশন দোকানের মাধ্যমে মাথাপিছু মিলবে ১ কেজি পেঁয়াজ। যদিও শেষ পর্যন্ত কি পরিমাণ হবে তা নির্ভর করছে কতটা যোগান হবে তার ওপরে।

তবে এ প্রসঙ্গে কেন্দ্র ১.২ লক্ষ টন পেঁয়াজ আমদানির সিদ্ধান্ত নিয়েছে প্রথমে তুরস্ক থেকে পেঁয়াজ আমদানি করা হবে। আগামী ১২ ডিসেম্বর সেই পেঁয়াজ মুম্বাই হয়ে কলকাতা পৌঁছানোর কথা এবং তারপরে প্রত্যেকটা সমবায় সমিতি এবং সুফল বাংলার বিপরীতে তা বিক্রি করা হবে এমনটাই জানানো হয়েছে।

তবে ৩১ ডিসেম্বর পর্যন্ত রাজ্যকে ৮০০ মেট্রিকটন পেঁয়াজ এবার দাবি জানিয়েছে রাজ্য। এই প্রসঙ্গে জ্যোতিপ্রিয় মল্লিক জানান প্রথমে কলকাতার ৯৮৪ টি রেশন দোকানে এই পেঁয়াজ বিক্রি করা হবে। মাথাপিছু প্রত্যেকটি দোকানকে দেওয়া হবে পাঁচ কুইন্টাল করে পেঁয়াজ। কলকাতা হেলেয় পেঁয়াজের দাম হবে ৬০ থেকে ৬২ টাকা।

Latest