যেকোনো ব্যাংকের ATM থাকলে আজই করুন এই কাজটি! নইলে মহা বিপদে পড়তে পারেন আপনি

More articles

যাদবপুরে এটিএম জালিয়াতির খপ্পরে পড়ে একের পর এক গ্রাহকের অ্যাকাউন্ট থেকে উধাও হয়েছে টাকা। যাদবপুর থানায় গত দু’দিনে প্রায় ৩০ টির বেশি অভিযোগ জমা পড়েছে। পুলিশের তরফে জানানো হয়েছে যে, দিল্লির কয়েকটি এটিএম থেকে এই টাকা গুলো তোলা হয়েছে। এবার তদন্তে নেমে পুলিশের হাতে এলো নতুন তথ্য। পুলিশের বক্তব্য এটিএম জালিয়াতিতে এবার কোনো স্কিমিং বা অন্যকিছু করা হয়নি।

পুলিশের অনুমান, যে এটিএম গুলোর তথ্য ব্যাবহার করে টাকা তোলা হয়েছে, সেই এটিএম গুলোর তথ্য অনেক আগেই চুরি হয়েছিল। আর এরপরই লালবাজারের গোয়েন্দা বিভাগ থেকে বিভিন্ন ব্যাংকের গ্রাহকদের বলা হয়েছে তাদের এটিএমের পিন বদলে ফেলার জন্য। কারণ তারা যদি নিয়মিত এই পিন বদলাতে থাকেন তাহলে প্রতারকদের পক্ষে চুরি করা সম্ভব হবেনা। অর্থাৎ এটিএম কার্ডের তথ্য প্রতারকরা আগে চুরি করলেও তা কাজে লাগাতে পারবে না।

গতকাল বিভিন্ন ব্যাংকের প্রতিনিধিদের সাথে পুলিশের বৈঠক হয়, সেখানে ব্যাংকের প্রতিনিধিরা সেখানে জানান বর্তমানে কলকাতায় কোনো এটিএম কাউন্টারে স্কিমিং করা সম্ভব নয়। সমস্ত এটিএম মেশিন সেভাবেই লাগানো। তাই এভাবে যে প্রতারনা হয়নি তাতে নিশ্চিত পুলিশ। তাদের অনুমান আগে থেকেই এটিএমের তথ্য চুরি করে প্রতারণা করা হয়েছে। তাই লালবাজারের তরফে সকল গ্রাহকদের ঘনঘন পিন বদলানোর পরামর্শ দেওয়া হয়েছে।

Latest