জীবনযাপন

সকালে বেলা যৌন মিলনের অবাক করে দেওয় উপকারিতা, জেনেনিন বিস্তারিত

আমাদের অনেকেরই সকাল বেলায় ঘুম থেকে উঠার অভ্যাস নেই। যদি খুব ভোরে কেউ ঘুম থেকে ডাকে তাহলে তার প্রতি আরও রাগান্বিত হই। এমন সময়ে আবার স্ত্রীর সাথে যৌনমিলন! কথাটি শুনে প্রথমে আপনি কিছুটা বিব্রত হতে পারেন।

কিন্তু বিশেষজ্ঞরা বলছেন, ভোরবেলায় যৌনমিলন শুধু শারীরিক তৃপ্তিই এনে দেয় না এটি স্বাস্থের জন্যেও অনেক ভাল। ভারতভিত্তিক গণমাধ্যম টাইমস অব ইন্ডিয়ায় এ সংক্রান্ত একটি প্রতিবেদন প্রকাশ করা হয়েছে।

বিশেষজ্ঞরা বলেছেন, সকাল বেলায় যারা সেক্স করে তারা বেশি স্বাস্থ্যবান ও সুখী হয়। সারাদিন তাদের মানসিক প্রশান্তির মধ্যে কাঁটে। এ সময় অক্সিটোসিন হরমোন নির্গত হয়। এটি মানুষের ব্রেইনকে সবসময় আনন্দে রাখে।

সকাল বেলায় সেক্স করলে মানুষ খুব আশাবাদী হয়। এটি মানুষের শরীরের ইমিউন সিস্টেম আরও বাড়িয়ে তোলে। এতে তার শরীরের রক্ত চলাচল প্রক্রিয়াও স্বাভাবিক হয়।

এছাড়া এ সময় সেক্স করলে শরীরে ঠাণ্ডা লাগে না। এ কারণে চুল, নখ ও ত্বকের গুণগত মান বৃদ্ধি পায়। যদি কেউ প্রতি সপ্তাহে তিন দিন সকাল বেলায় সেক্স করে তাহলে তার হার্ট অ্যাটাক ও হৃদরোগের ঝুঁকি কমে যায়।

বিশেষজ্ঞদের মতে, ভোর বেলায় যৌন তৃপ্তি নিতে হলে আপনাকে অবশ্যই ঘুমানোর আগে কিছু বিষয় খেয়াল রাখতে হবে। তা হল, আপনি ঘুমানোর আগে অবশ্যই ব্রাশ করে ঘুমাবেন। কারণ আপনার মুখ দিয়ে দুর্গন্ধ বেরোলে যৌনমিলনে পূর্ণ তৃপ্তি থেকে বঞ্চিত হবেন।

এছাড়া আপনি প্রতিদিন যেভাবে যৌনমিলন শুরু করেন সে নিয়ম থেকে সরে আসুন। ভিন্ন উপায়ে আপনার প্রিয়জনকে সেক্সের কথা বলুন। আকর্ষণীয় দু’একটি গান শুনুন। তাতে অতিরিক্ত মজা পাবেন।

আপনি ঘুমানোর আগে নিরাপদ দূরত্বে কনডম রাখুন যাতে আপনার তা খুঁজে পেতে বেশি বেগ পোহাতে না হয়।

সকাল বেলায় যৌনমিলনের আরেকটি উপকার হচ্ছে, সকালের আলোয় একে অপরের শরীর দেখতে পারে, একে অপরের আবেগকে সরাসরি অনুভব করতে পারে। এতে লুকানোর কিছু থাকে না।

তবে সেক্স যে শুধু বেডরুমেই হতে হবে এমন কোনো কথা নেই। আপনি এ সময় গরম জলের ব্যবহার করতে পারেন। এছাড়া আপনারা উভয়ের দেহে সুগন্ধি ব্যবহার করতে পারেন।

Related Articles

Back to top button