ঘরোয়া উপায়ে বিশেষ কিছু কৌশল মাকড়সা তাড়ানোর, জেনেনিন বিস্তারিত

Written by News Desk

Published on:

মাকড়সা! নামটা শুনে হয়তোবা অনেকেরই শরীরে ঘিনঘিন শুরু হয়ে গেছে, অনেকেরই হয়তোবা ভয়ে অজ্ঞান হয়ে পড়ে থাকার স্মৃতি মনে পড়ে গেল। বাথরুম থেকে রান্নাঘর, প্রায় সর্বত্রই দেখা মিলে এই কিটের বীরদর্পে হেঁটে বেড়ানোর। অনেকে আবার চেষ্টা ও করেন এদেরকে তাড়াতে, কিন্তু তাড়াতে গিয়ে ব্যর্থ ঝুলি নিয়ে ফিরতে হয়। তবে ঘরে ঘরে এই দৃশ্য খুবই সাধারণ।
এই কীটের হাত থেকে রক্ষা করতে যতোই ঝাড়ু দিন না কেন এরা ঠিক উপস্থিত হবে আপনার বাড়িতে আর জাল ছড়াবে আপনার প্রিয় দেওয়ালের কোণাতে। এর আবার বিষও কিন্তু মারাত্মক। যা আপনার পরিবারকে অসুস্থ করতে পারে। তাহলে উপায় কী? আপনার ঘর থেকে এদের চিরতরে বিদায় দিতে কিছু সহজ উপায় অবলম্বন করতে পারেন।

পুদিনা পাতা– অনেকেই হয়তোবা জানেন না মাকড়সা পুদিনা পাতার গন্ধ সহ্য করতে পারে না। তাই ঘর থেকে মাকড়সা দূর করতে কিছু পুদিনা পাতা জল ফুটিয়ে ঠাণ্ডা করে নিন। তারপরে সেটি স্প্রে বোতলে ভরে ঘরের যে সব জায়গায় মাকড়সার জাল রয়েছে সেখানে স্প্রে করুন। পুদিনা পাতার বদলে পুদিনা পাতার তেলও ব্যবহার করতে পারেন।

হোয়াইট ভিনিগার– ঘর থেকে মাকড়সার তাড়াতে পুদিনা পাতার থেকেও ভিনেগার বেশি কার্যকরী। ভিনিগারের সঙ্গে পরিমাণ মতো জল মিশিয়ে মাকড়সার জালে স্প্রে করে দিন। মাকড়সা ঘেঁসবে না আপনার বাড়িতে। এছাড়া কয়েকটি লেবু নিয়ে তা থেকে রস বের করে মাকড়সার জাল হতে পারে এমনসব জায়গাগুলোতে স্প্রে করতে পারেন।

Related News