নিয়মিত নাভিতে কি তেল দিচ্ছেন তো? তাহলে জেনেনিন

আমরা সবাই সাম্প্রতিক কালে নিজের শরীরের যত্ন ত্বকের যত্ন নিতে ভালোবাসি। বিশেষ করে ত্বকের যত্ন নেওয়ার ব্যাপারে আমরা সকলেই খুবই সচেতন থাকি। কারণ ত্বক যদি ভাল থাকে সুন্দর থাকে তাহলে বয়স বাড়লেও যৌনবনতা সক্ষম থাকে। আমরা শরীরের প্রত্যেকটি অংশের ব্যাপারে খুবই সচেতন কিন্তু কোথাও না কোথাও আমরা আমাদের শরীরের সবচেয়ে গুরুত্বপূর্ণ স্থান নাভির যত্ন নিতে ভুলে যাই। নাভি আমাদের শরীরের অত্যন্ত গুরুত্বপূর্ণ স্থান।

নাভি যদি ভাল থাকে তাহলে শরীরে অনেক সমস্যার হাত থেকে দূরে থাকা যায়। অনেকেই হয়তো এই সম্বন্ধে অবগত নয় এর জন্যই শরীরে নানা সমস্যা দেখা দেয়। তাহলে জেনে নেওয়া যাক নাভি যত্ন নেওয়ার ফলে কত ধরনের সুফল পাওয়া যায়। কারো যদি চুলকানির সমস্যা থেকে থাকে তাহলে টি ট্রি তেল একফোঁটা নাভিতে দিয়ে রাতে ঘুমিয়ে পড়লে পরের দিন সকালে উঠে দেখবেন। এই সমস্যা দূরে চলে গিয়েছে এই পন্থা কয়েকদিন অবলম্বন করলে ফল পাওয়া যাবে।

শীতকালে সবথেকে বেশি সমস্যার কারণ হলো ত্বক খুব তাড়াতাড়ি শুস্ক হয়ে যায় এর জন্য নানা ধরনের মশ্চারাইজার নানা ধরনের তেল ব্যবহার করতে হয় ত্বকে ভালো রাখার জন্য। কিন্তু নাভিতে এক ফোঁটা অলিভ অয়েল দিয়ে মেসেজ করলে ত্বক শুষ্ক হওয়ার সমস্যা থেকে মুক্তি পাওয়া যায়। হজমের সমস্যা থেকে থাকবে সে ক্ষেত্রে এক ফোঁটা সর্ষের তেল নাভিতে দিয়ে রাতে ঘুমিয়ে পড়লে এই সমস্যার ধীরে ধীরে প্রশমিত হয়। যদি ব্রণের সমস্যা থেকে থাকে তাহলে নাভিতে একফোঁটা নিম তেল ব্যবহার করলে এই সমস্যা আস্তে আস্তে কমে যায়। অনেক মহিলার মাসিক সমস্যা থাকে। সেক্ষেত্রে নাভিতে সরষের তেলের সাথে নিমপাতা ফুটিয়ে সেই তেল ব্যবহার করলে খুব ভালো ফল পাওয়া যায়।

Related Posts

© 2022 Totka24x7 - Theme by WPEnjoy · Powered by WordPress