জীবনযাপন

মুখের কালো দাগ দূর হবে এই সহজ উপায়ে! জেনেনিন বিস্তারিত

যখনি আমাদের চেহারায় কালো দাগগুলি আসে তখন আমরা মুছে ফেলার জন্য একগুঁয়ে হয়ে যাই। দাগ, ব্রণের চিহ্ন থেকে শুরু করে ট্যানিং পর্যন্ত এই দাগগুলির পিছনে অনেকগুলি কারণ থাকতে পারে। আপনি এই চিহ্নগুলি এড়াতে সক্ষম নাও হতে পারেন তবে আপনি অবশ্যই সেগুলি চিকিত্সা করতে পারেন ঘরোয়া উপায়ে।

কালো দাগগুলি কিভাবে দূর করার চেষ্টা করতে পারেন এমন পাঁচটি ঘরোয়া প্রতিকার আজকে থাকছে।

লেবুর রস

লেবুতে ভিটামিন সি ভরপুর, যা ত্বকের কালো দাগ হালকা করতে সহায়তা করে। আপনি স্পট ট্রিটমেন্ট চেষ্টা করতে পারেন এবং কয়েক সেকেন্ডের জন্য প্রভাবিত জায়গায় লেবুর রস ঘষতে পারেন। একবার শুকনো হয়ে গেলে, ঠাণ্ডা জল দিয়ে জায়গাটি ধুয়ে ফেলুন। দাগগুলি বিবর্ণ করার জন্য এই প্রক্রিয়াটি প্রতিদিন পুনরাবৃত্তি করুন।

অ্যালোভেরা জেল

আপনি যদি কালো দাগ এবং দাগের চিকিত্সা করতে চান তবে সংশ্লিষ্ট জায়গায় খাঁটি অ্যালোভেরা জেলটি প্রয়োগ করুন। কয়েক মিনিট ধরে জায়গাটি ম্যাসাজ করুন এবং শুকিয়ে নিন। আরও ভাল ফলাফলের জন্য, এটি নিয়মিত ব্যবহার করুন।

ডিমের সাদা অংশ

একটি ডিম নিন এবং কুসুম সরান এবং আপনার ত্বকে কেবল সাদা অংশটি প্রয়োগ করুন। শুকনো হয়ে গেলে ঠান্ডা জল দিয়ে ধুয়ে ফেলুন। কালো দাগগুলি দূর করতে আপনি সপ্তাহে দু’বার এই চিকিত্সায় নিতে পারেন।

টমেটো

টমেটো ভিটামিন সি এবং অ্যান্টিঅক্সিডেন্ট সমৃদ্ধ। টমেটোর একটি খাঁটি তৈরি করুন এবং আপনার ত্বকে ১৫ মিনিটের জন্য ম্যাসেজ করুন এবং এটি ঠান্ডা জল দিয়ে ধুয়ে ফেলুন। ভাল ফলাফলের জন্য আপনি এটি মাসে দুইবার ব্যবহার করতে পারেন।

Related Articles

Back to top button