হোমিওপ্যাথি চিকিৎসা নিয়ে কিছু ভ্রান্ত ধারণা, এখন জেনেনিন বিস্তারিত

হোমিওপ্যাথি নিয়ে নানা ভ্রান্ত ধারণা রয়েছে মানুষের মনে। তবে বিশেষজ্ঞরা জানাচ্ছেন, অনেকেই হোমিওপ্যাথি নিয়ে যে ভ্রান্ত ধারণা পোষণ করেন, তা একেবারেই সঠিক নয়।

বিষয়গুলোর সঠিক বিশ্লেষণও করেছেন বিশেষজ্ঞরা। চলুন সেগুলো জানা যাক…

হোমিওপ্যাথি চিকিৎসা কাজ শুরু করে দেরিতে

বিশেষজ্ঞদের মতে, নানা সময়ই বহু মানুষ বেশ কিছুটা অবজ্ঞার চোখে দেখেন হোমিওপ্যাথি চিকিৎসাকে। হোমিওপ্যাথি চিকিৎসার কাজ দেরিতে শুরু হয় বলে জটিল রোগের ক্ষেত্রে এই চিকিৎসা করাতে চান না বহু মানুষ। কিন্তু বিশেষজ্ঞরা জানাচ্ছেন, এই ধারণা একেবারেই সঠিক নয়। হোমিওপ্যাথি চিকিৎসার ধরন কিছুটা আলাদা। বিভিন্ন জটিল অসুখের ক্ষেত্রেও এই চিকিৎসা শুরু হয় খুব কম সময়ের মধ্যেই।

জটিল রোগের ক্ষেত্রে কাজ করে না হোমিওপ্যাথি

বিশেষজ্ঞরা জানাচ্ছেন, এই ধারণা একেবারেই সঠিক নয়। জ্বর, ঠাণ্ডা লাগা, টনসিলের সমস্যা, নিউমোনিয়া প্রভৃতি সমস্যায় দারুণ কার্যকরী হোমিওপ্যাথি। একেবারে ভিতরে গিয়ে সারিয়ে তুলতে সাহায্য করে হোমিওপ্যাথি।

হোমিওপ্যাথি ওষুধে ধাতু এবং স্টেরয়েড থাকে

বিশেষজ্ঞরা এই ধারণাকে ভ্রান্ত জানিয়ে বলছেন, হোমিওপ্যাথি ওষুধে একেবারেই ধাতব কোনও বস্তু কিংবা স্টেরয়েড থাকে না। তাদের মতে, হোমিওপ্যাথি ওষুধ তৈরি হয় নানাপ্রকার ভেষজ জিনিস দিয়ে।

তাদের মতে, চিকিৎসা সংক্রান্ত বিষয়ে কোনও সময় গুজবে কান দেওয়া উচিত নয়। অথবা কোনও প্রকার ভ্রান্ত ধারণায় কান দেওয়াও সঠিক নয়। পরিবর্তে যেকোনও পরামর্শের জন্য চিকিৎসকের পরামর্শ নেওয়া দরকার।

Related Posts

© 2022 Totka24x7 - Theme by WPEnjoy · Powered by WordPress