রোজ নিয়ম করে নাভিতে দুই ফোঁটা তেল দিলে কি কি উপকার পাওয়া যায় জানেন? না জানলে দেখেনিন

সনাতন চিকিৎসা পদ্ধতি আজও অনেকেই অনুসরণ করে চলেন ও বিশ্বাস করেন। এর ফল পাওয়া যায় চমকপ্রদ। কয়েকটি নির্দিষ্ট তেল দু-তিন ফোঁটা নাভিতে মালিশ করলেই নানান রোগ দূর হয়ে যায়। এমনকি এর কোনো পার্শ্বপ্রতিক্রিয়াও নেই।

এবার জেনে নেওয়া যাক কোন তেল নাভিতে ব্যবহার করলে কি কি রোগ সারিয়ে তুলতে পারবেন।

গাঁটে ব্যথা, ঠান্ডা, ফ্লু, সর্দি: এই সমস্যাগুলি একই সময়ে দেখা দেয় বলে আমরা নাজেহাল হয়ে উঠি। বিশেষজ্ঞদের মতে, দুই তিন ফোঁটা সরিষার তেল নাভিতে মালিশ করলে এই সমস্যাগুলি মুহূর্তেই দূর হয়ে যাবে।

ঠোঁট ফাটা ও শিরায় ব্যথা: বিশেষ করে শীতকালে এই সমস্যাগুলির মুখোমুখি আমরা হয়ে থাকি। কয়েক ফোঁটা সরিষার তেল নাভিতে মালিশ করলে শিরায় ব্যথা কমে যাবে।

গোপন দুর্বলতা: অনেকেই দাম্পত্যজীবনে দুর্বলতা অনুভব করেন। এই ক্ষেত্রে কয়েক ফোঁটা অলিভ অয়েল বা নারকেল তেল নাভিতে মালিশ করলে ধীরে ধীরে দুর্বলতা কমে যাবে এবং উর্বরতা বৃদ্ধি পাবে।

হাঁটু ব্যথা: হাঁটুর ব্যথা কতটা কষ্টকর কেবল তারাই অনুভব করতে পারেন! রাতে ঘুমাতে যাওয়ার আগে কয়েক ফোঁটা ক্যাস্টর অয়েল নাভিতে মালিশ করুন দেখবেন সকালে ঘুম থেকে ওঠার আগে অনেকটা আরাম বোধ করছেন।

ব্রণ: মুখের সৌন্দর্য নষ্ট করতে কেবল একটি ব্রণ যথেষ্ট। তাই কয়েক ফোঁটা নিম তেল নাভিতে মালিশ করুন আলতো হাতে। এই তেল দিন কয়েক ব্যবহারের ফলেই ব্রণ একেবারে কমে যাবে। তবে এই তেল মুখে ব্যবহার করবেন না, হিতে বিপরীত হতে পারে।

উজ্জ্বল ত্বক: বিশেষজ্ঞদের মতে নাভিতে কয়েক ফোঁটা বাদাম তেল দিয়ে মালিশ করলে ত্বক উজ্জ্বল হয়ে ওঠে। কিছুদিন ব্যবহার করার পরেই ফল পাবেন হাতেনাতে। এর ফলে আপনি হয়ে উঠবেন আরও মোহনীয়।

Related Posts

© 2022 Totka24x7 - Theme by WPEnjoy · Powered by WordPress