২৭ ঘন্টা লুকিয়ে থাকার পর CBI এর হাতে ধরা পড়লো প্রাক্তন কেন্দ্রীয় অর্থ মন্ত্রী।

More articles

অবশেষে গ্রেফতার করা হল প্রাক্তন কেন্দ্রীয় অর্থমন্ত্রী পি চিদম্বরমকে। কংগ্রেসের সময়ে অর্থমন্ত্রী ছিলেন তিনি। পিতা অর্থমন্ত্রী থাকাকালীন বিদেশে অগাধ সম্পত্তি কিনেছিলেন পি চিদম্বরমের ছেলে কার্তি চিদম্বরম। ইংল্যান্ডে একাধিক শহরে বিলাসবহুল কটেজ কিনেছিলেন তিনি। স্পেনে টেনিস ক্লাবও কেনেন তিনি। এই বিপুল টাকার উৎস কী; এই প্রশ্নের উত্তর জানার জন্য বুধবার তার বাড়িতে যায় সিবিআই এর আধিকারিকরা।

আই এন এক্স মিডিয়া মামলায় ছেলে কার্তির সাথে অভিযুক্তের তালিকায় রয়েছে প্রাক্তন কেন্দ্রীয় অর্থমন্ত্রীর নামও। এছাড়াও এয়ারসেল-ম্যাক্সিস টুজি কেলেঙ্কারিতেও রয়েছে পি চিদম্বরমের নাম। স্পেনে টেনিস ক্লাব ও ইংল্যান্ডে কটেজ কেনা ছাড়াও, ভারত সহ একাধিক দেশে ৫৩ কোটি টাকার সম্পত্তি রয়েছে কার্তি চিদম্বরমের নামে। আই এন এক্স মিডিয়া কান্ডের ঘুষের টাকায় এই সম্পত্তি কিনা হয়েছিল বলে দাবি এনফোর্সমেন্ট ডিরেক্টরেটের। ২০১৭ সালের মে মাসে সিবিআই এফ আই আর দায়ের করেন। কার্তি চিদম্বরমের ৫৩ কোটি টাকার সম্পত্তিও বাজেয়াপ্ত করে ইডি। বাজেয়াপ্ত করা হয় ইংল্যান্ডের কটেজ এবং স্পেনের টেনিস ক্লাবও। এছাড়াও উটি ও দিল্লির সম্পত্তি বাজেয়াপ্ত করা হয়। পিতা অর্থমন্ত্রী থাকাকালীন সমস্ত সম্পত্তি কেনেন ছেলে, অভিযোগ এমনটাই।

২৭ ঘন্টা গা ঢাকা দেওয়ার পর কংগ্রেসের দফতরের সাংবাদিক বৈঠক করলেন পি চিদম্বরম। ইডি গেলে দফতর থেকে চিদাম্বরম পালিয়ে নিজের বাড়িতে যান। সেখানে ইডি, সিআইডি কে ঢুকতে দেওয়া হয়নি। তারা প্রাচিল টপকে বাড়িতে ঢুকলেন। গ্রেফতার করে সিবিআই দফতরে নিয়ে যাওয়া হল চিদম্বরমকে।

Latest