বাড়ির ঠাকুর ঘরে এই দেবতার মুর্তি রাখলে আপনার জীবনে আসবে অশান্তি !

More articles

বাড়িতে ভগবানের ছবি বা মুর্তি রেখে আরাধনা করেন অনেকেই। আরাধ্য দেবতার মুর্তি রেখে পুজো করলে সকল বাধা বিঘ্ন কাটিয়ে ওঠা যায়। কিন্তু হিন্দু শাস্ত্র মতে এমন অনেক দেবতা আছে যাদের মুর্তি বা ছবি বাড়িতে রাখতে নেই। এইসব দেবতার মুর্তি বা ছবি বাড়িতে রাখলে তা আপনার জীবন অশান্তিতে ভরিয়ে তুলতে পারে। দেখে নিন কোন কোন দেবতার মুর্তি বা ছবি রাখবেন না বাড়িতে।

বাড়িতে ভুল করেও শ্মশান কালীর মুর্তি বা ছবি রাখবেন না। তান্ত্রিক গণ এই দেবীর পুজো করে থাকেন, তাই বাড়িতে এই দেবীর মুর্তি বা ছবি রাখলে গৃহস্থের অমঙ্গল হয়।

কোনো দেবতার বিধ্বংসী বা রুদ্র রুপের ছবি ঘরে না রাখাই ভালো। এই ধরনের দেবতার পুজো আপনার জীবনে অশান্তি ডেকে আনতে পারে। মন্দিরে এই দেবতার পুজো করা যায়, কিন্তু নিজের ঘরে না রাখাই ভালো।

শাস্ত্রে বলা হয়েছে যে, বাড়িতে একইসাথে তিনটে গণেশের মুর্তি কখনোই রাখা উচিত নয়। এতে করে চরম দুর্ভাগ্য নেমে আসতে পারে আপনার উপর। একই ভাবে বাড়িতে একইসাথে ২টি শিবলিঙ্গ রাখা একেবারেই অনুচিত। শাস্ত্রে বলা হয়েছে যে, একইসাথে ২টি শিবলিঙ্গ বাড়িতে রাখলে শিবলিঙ্গের মাহাত্ম্য থাকে না।

কোনো দেবতার মুর্তি বা ছবি যদি ভেঙে যায় তাহলে তা সঙ্গে সঙ্গে ঘর থেকে সরিয়ে ফেলুন। বাস্তুশাস্ত্র মতে ভাঙা দেবতার মুর্তি ঘরে রাখলে তা অশুভ ফল প্রদান করে। এর ফলে আর্থিক ক্ষতির সম্মুখীন হতে পারেন।

Latest