আপনার কি জলের মতো টাকা খরচ হচ্ছে! তাহলে সংসারে সমৃদ্ধি আনতে আনুন এই গাছ

Written by News Desk

Published on:

আমরা প্রত্যেকেই চাই অনেক টাকা রোজগার করতে। অনেকে হয়তো অনেক টাকা রোজগার করেন, কিন্তু কিছুতেই সেই টাকা জমাতে পারেন না। আর ভাবতেও পারেন না, কিভাবে টাকাগুলো জমাবেন। কিছু না কিছু সমস্যা ঠিক সামনে চলে আসে, যার ফলে টাকা জমানোটা খুব সমস্যা হয়ে যায়। অর্থনৈতিক সমস্যার কারণে নানান রকম মানসিক সমস্যা, এছাড়া সংসারের মধ্যে সাংসারিক কলহ লেখা যেতে পারে।

১) প্রথম যে গাছ আপনার গৃহের জন্য অত্যন্ত শুভ তাহলো বাঁশ গাছ। অনেকেরই শুনতে অদ্ভুত লাগবে আপনি যদি গৃহের মধ্যে ডাইনিং টেবিলের উপরে বা খাবার টেবিলের উপরে বা আপনার শোওয়ার জায়গায় কোন একটা টেবিল দেখে তার উপরে বাম্বু ট্রি বা লাকি বাম্বু লাগাতে পারেন। তা যদি সম্ভব না হয়, তাহলে আপনার বাড়ির বাগানে যদি একটা কোণে বাঁশ গাছ লাগাতে পারেন, তাহলে আপনার অর্থনৈতিক সমৃদ্ধি ঘটবেই ঘটবে।

২) ঘরের মধ্যে পদ্ম গাছ লাগাতে পারেন। অনেকেই হয়তো ভাবেন যে পুকুরের মধ্যে শুধু পদ্ম গাছ হয়, তা কিন্তু নয় গৃহের ছাদে যদি ছোট জলের জায়গা করে পদ্ম গাছ লাগাতে পারেন এবং পরবর্তীকালে পদ্ম ফোটাতে পারেন, তাহলে দেখবেন আপনার জীবনে কতটা অর্থনৈতিক সমৃদ্ধি নেমে এসেছে।

৩) গৃহসজ্জা বাড়াতে গেলে অবশ্যই ঘরের যেকোনো একটা কোণে পিস লিলি লাগাতে পারেন, ইনডোর প্ল্যান্ট খুব সুন্দর সাদা রঙের ফুল ফোটে, আর এই ফুলটা দেখলে মনে শান্তি হয়। পিস লিলি গৃহে অর্থনৈতিক সমৃদ্ধি আনতে সাহায্য করে।

৪) আর যে গাছটি আমাদের সমৃদ্ধি আনতে সবচেয়ে বেশি সাহায্য করে তা হল তুলসী গাছ।

তবে শুধুমাত্র গাছ রোপন করলে চলবে না, গাছকে রীতিমতন যত্ন করতে হবে, গাছের যদি অযত্ন হয়, তাহলে আপনার জীবনেও কিন্তু অর্থনৈতিক মন্দা আপনি নিজেই ডেকে নিয়ে আসবেন।

Related News