জীবনযাপন

চোখের নিচের কালো দাগ থেকে রেহাই পেতে ঘরোয়া টোটকা, জেনেনিন আপনিও

খুব সু্ন্দর করে মেকআপ করলেন, তারপরেও চোখের নিচের কালো দাগ বোঝা যাচ্ছে। এতে করে পুরোপুরি মেকআপটা যেনো নষ্ট হয়ে যায়। সবকিছু ছাপিয়ে চোখের ওই কালো দাগটাই সবচেয়ে বেশি চোখে পড়ে। তবে বাড়িতে বেশ কয়েকটি নিয়ম মেনে চললে চোখের নিচের কালো দাগ থেকে রেহাই পাওয়া যাবে।

ঠাণ্ডা টি ব্যাগ

চোখের নীচের দাগ কমাতে যাদুকরী ভূমিকা পালন করে ঠাণ্ডা টি ব্যাগ। সবচেয়ে বেশি উপকার মিলবে গ্রিন টি ব্যাগ ব্যবহার করলে। গ্রিন টি ব্যাগ ভিজিয়ে রেখে ফ্রিজে রেখে দিন। ফ্রিজ থেকে বের করে ১০-১৫ মিনিট করে আলতো করে চোখের তলায় দিন।

শসার টুকরা

চোখের নীচের কালো দাগ দূর করার পাশাপাশি যে ফোলা ভাবের সমস্যা থাকে, তাও কমায় শসা। শসার টুকরা চোখের পাতার উপরে ১০-১৫ মিনিট রাখুন।

ঠান্ডা দুধ

ঠান্ডা দুধ এমনিতেই খুব ভালো ক্লিনজার। আর চোখের নিচের ত্বকের জন্যও ঠান্ডা দুধ খুব উপকারী। ঠান্ডা দুধে একটু তুলো ভিজিয়ে চোখের পাতার উপরে রেখে দিন। দশ মিনিট রেখে ঠাণ্ডা জলে চোখ ধুয়ে ফেলুন।

অ্যালোভেরা জেল

চোখের কালোভাব দূর করে অ্যালোভেরা জেলও। অ্যালোভেরা জেল ময়েশ্চরাইজার হিসেবেও খুব ভাল। আলতো ভাবে চোখের নিচে অ্যালোভেরা জেল দিয়ে মিনিট পাঁচেক মালিশ করুন। ময়েশ্চরাইজার হিসেবে যেহেতু ব্যবহার করবেন তাই জল দিয়ে ধোয়ার দরকার নেই।

গোলাপ জল

যে কোনও ধরনের ত্বকেই গোলাপ জল ব্যবহার করা চোখের নীচের কালো দাগ দূর করতে গোলাপ জল ব্যবহার করতে পারেন। রোজ রাতে ঘুমাতে যাওয়ার আগে সুতির রুমাল বা তুলা গোলাপজলে ভিজিয়ে নিয়ে চোখের উপর ১০ থেকে ১৫ মিনিট রাখুন।

Related Articles

Back to top button