যেসব কারণের জন্য আপনি অবশ্যই করতে পারেন লাভ ম্যারেজ, জেনেনিন বিস্তারিত

Written by News Desk

Published on:

বিয়ের আগে হবু স্বামী বা স্ত্রীকে ভালো করে জেনে নেওয়াটা অত্যন্ত জরুরী। আর তাছাড়াও লাভম্যারেজের আরো কিছু সুবিধা রয়েছে। যেমন-

১) একে অপরের প্রতি বিশ্বাস: আমরা জানি যে যেকোনো সম্পর্কের ভিত হলো বিশ্বাস। প্রেম বিবাহ করলে মন দেওয়া-নেওয়ার সময় এই বিশ্বাস অর্জন করার সময় পাওয়া যায়।

২) পছন্দ বা ভালোলাগা: বিবাহের পর পারিবারিক নানা কারণে নিজেদের জন্য সময় খুব কম পাওয়া যায়। আর এইটুকু সময়ে নিজেদের পছন্দ বুঝে ওঠা মুশকিল হয়ে পড়ে। আর লাভ ম্যারেজ থাকলে পছন্দ-অপছন্দ আগে থেকেই জানা থাকে। তাই পরে খুব একটা অসুবিধা হয় না।

৩) ভুল বোঝাবুঝির সুযোগ নেই: বিয়ের পর অনেক দম্পতির মধ্যে অতীতের কোনো ঘটনা বা অতীতের কিছু নিয়ে ঝগড়া লেগে থাকে। তবে লাভ ম্যারেজ করলে অতীতের সব ব্যাপার আগে থেকেই জানা হয়ে যায়। ফলে জীবনযাপন অনেক সহজ হয়।

৪) ভুল- ত্রুটি বা দুর্বলতা: সকলের মধ্যে কিছু ভুল ত্রুটি বা দুর্বলতা থাকে। বিয়ের আগে এইসব জানা থাকলে বিয়ের পরে জীবন-যাপন অনেক সহজ হয়।

৫) পারিবারিক কলহ এড়াতে: প্রেম বিবাহ করলে বাড়ির বড়রা লেনদেনের ব্যাপারে একটু চুপই থাকেন বলা যায়। তাই প্রেম বিবাহ করলে পন নিয়ে কোনো ঝামেলা হওয়ার সম্ভাবনা অনেক কমে যায়।

Related News