জল সংকট মোকাবিলায় মোদী জনগনের উদ্দেশ্যে রাখলেন ৩টি অনুরোধ, এক নজরে দেখেনিন!

More articles

দেশ জুড়ে চলছে জল সংকট। দক্ষিণ দিনাজপুর দিল্লি মহারাষ্ট্র তে ইতিমধ্যেই জল সংকট দেখা দিয়েছে তীব্র ভাবে। মানুষের তবু হুঁশ নেই কিন্তু তিনি ত দেশের মাথা দেশের প্রধান নাগরিক আর প্রথম ও তিনি ।তিনি না ভাবলে কে ভাববেন এ বিষয়ে।তাই তিনি ভাবতে শুরু করেছেন। তিনি চিন্তিত। তিনি এই দেশের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। এই জল সংকট মোকাবিলা করতে তিনি তাই দেশের আপামর জনসাধারণকে অনুরোধ করেছেন।এই কঠিন মুহূর্তে সকলকে একযোগে চেষ্টা করতে হবে।

দেশজুড়ে জল সংকটের এই কঠিন সময় যখন এক এক করে প্রায় রাজ্যেই জলের ঘোরতর অভাব তখন এই বিষয়ে চিন্তিত মোদির মন্তব্য-“এই সমস্যার কোনও একক সমাধান নেই। এই সমস্যার সমাধান সকলকে একযোগে করতে হবে”। জল সমস্যার সমাধান করতে তিনি নিজে দেশবাসীর উদ্দেশ্যেই ৩টি আর্জি বা অনুরোধ করেছেন – ১ জল সংরক্ষণে আরও বেশি সক্রিয় ভূমিকা নিতে হবে নাগরিকদেরকেই ঠিক যেমনভাবে মানুষ তাঁর স্বচ্ছ ভারত অভিযানে অংশ নিয়েছিলেন ঠিক সেভাবেই তারা যেন এই বিপদের মোকাবিলা করেন ২ যে পদ্ধতিতে জল সংরক্ষণ করা যেতে পারে সেই সম্পর্কে বিষদে জেনে একে অপরকে সচেতন করতে হবে ৩.যে সকল মানুষ রা নানা NGO র সাথে যুক্ত থাকে এই বিষয় গুলি নিয়ে যারা জল সংরক্ষণ নিয়ে কাজ করছে ব্যস্ত তাঁদের সঙ্গে হাত মেলাতে হবে সাধারণ মানুষকেএই কাজ কার ও একার নয়।

এই কাজ সবার ।তাই সকল মানুষ এর কাছে তিনি ৩টি অনুরোধ করেছেন।আর এদিন মন কি বাত অনুষ্ঠানে এই অনুরোধের পাশে তিনি এটাও বলেছেন যে তাঁর কেদারনাথ যাত্রা কোনও রাজনৈতিক উদ্দেশ্যে ছিল না, এটা তার আধ্যাত্মিক জীবনের ই অংশ। দ্বিতীয়বার সরকার গঠনের পর নানা জনহিতকর কাজ করেছেন তিনি। দেশের যে মানুষ রা তাঁকে দ্বিতীয়বার প্রধানমন্ত্রীর আসনে ফিরিয়ে নিয়ে এসেছেন তাদের কে ধন্যবাদ দিলেন মোদি ।

Latest