এই এত বরো পৃথিবিতে টাকাই সব ,টাকা ছারা সবই ফাকা

More articles

আজকাল কার এই বর্তমান যুগে আমাদের কে না অনেক বেশি টাকা পয়সার মালিক হতে চায়। আমরা সবাই চাই।আজকাল কার দিনে টাকা পয়সা ছারা কিছুই হয় না। এই এত বরো পৃথিবিতে টাকাই সব ,টাকা ছারা সবই ফাকা।আমরা যে কনো কাজ করতে গেলে টাকার দরকার। টাকা থাকলে সবকিছু পাওয়া যাবে। যেটা চাইবেন সেটাই পাবেন। এই দুনিয়াতে যার কাছে অর্থ আছে তার কাছে সব আছে। এই সমাজে যারা মান্য ব্যক্তি আছে তারা অনেক সুখে শান্তিতে জীবন যাপন করেছেন।এবং তারা সমাজের অনেক বেশি উচ্চ স্থানে থাকেন। সেটা আমরা নিজের চোখে দেখতে পাই। টাকা এমন মুল্য বান জিনিস। যেটা ছারা আমরা কিছুই করতে পারি না।

যা অনেকে ব্যাক্তি খারাপ বা ভালো কাজে লাগাই।।টাকা না থাকার কারনে প্রচুর মানুষ অনেকে খুবই কষ্টে দিন যাপন করেন। অনেকে মানুষ ঠিক করে ভালোভাবে জীবন চালাতে পারেন না।অনেক মানুষিই হয়তো বিশ্বাস করতে চাইবে না যে কুড়িয়ে পাওয়া টাকা দিয়ে আমরা হয়ে যেতে পারি প্রচুর টাকার পয়সার মালিক।একদিনের ভধ্যে সবার ভাগ্য পালটে যেতে পারে।।আমাদের এই গোটা পৃথিবীতে অনেক মানুষ আছে যে টাকা কুড়িয়ে পাওয়া রাস্তা থেকে শুভ ও সৌভাগ্যের চিহ্ন বলে মনে করেন। অনেক মানুষ এর মনে ধারনা থাকে ওই টাকা কুড়িয়ে পাওয়ার ফলে তাদের ভাগ্য ও জীবন বদলাতে সাহায্য করতে পারে। তাই তারা সেই টাকা গুলোকে শুভ চিহ্ন হিসাবে তাদের কাছে রেখে দেওয়ার চেষ্টা করে।

আমরা যদি পথ চলার পথে রাস্তা ঘাটে সামান্য কিছু টাকা কুড়িয়ে পাই তখন আমদের প্রত্যেক মানুষরই মনে অনেক ভালো অনুভূতি হয়। আমরা যারা কুসংসকার এ বিশ্বাস করি না তাই আমরা অনেকেই রাখিনা, কোনো না কোনো কাজে সেটা খরচ করে ফেলি, যেমন কোনো কেনাকাটা মন্দিরে বা কোনো ভিখারিকে দিয়ে ফেলি। আমাদের মধ্যে বেশিরভাগই মানুষই কোনো কুড়িয়ে টাকা রাখি না। কিন্তু এখনও অনেক মানুষই আছে যারা আজও কুসংসকার এ বিস্বাস করে তাই তাদের কাছে ব্যাপারটা আজও পুরোপুরি উলটো।

অনেক মানুষের আছে যাদের টাকা পয়সার অভাবে খুব কষ্টে সৃষটে দিন কাটছে,সেই মুহুর্তে তখন যদি রাস্তায় টাকা কুড়িয়ে পাওয়া যাই।তখন অনেকে ভাবেন যে যে সামনের দিনগুলোতে আমার হয়তো জীবনে সুখ ও সমৃদ্ধি এবং অর্থ আসতে চলেছে। আমাদের ভাগ্য কিছুটা হলেও বদলে যেতে পারে। অথবা কেও যদি নতুন কিছু করার আসাই ভাবছেন এবং সেই মুহুর্তে যদি কনো টাকা পয়সা কুড়িয়ে পাওয়া যাই তাহলে মনে করতে পারেন সেই কাজটিতে আমরা সফল লাভ করতে পারি।

যদি কেউ কুড়িয়ে পেয়ে থাকেন সেই টাকা প্রথমে আগে গঙ্গা জল দিয়ে ভালো করে পরিস্কা র করে ধুয়ে নিন, তারপর সেই টাকা আমাদের ঠাকুরঘরে মা লক্ষ্মীর কাছে রেখে দিতে হবে। আর সেই কয়েন টি কে নিয়মিত রোজ পূজো করতে হবে। দেখতে পাবেন আপনার হয়তো ভাগ্যের চাকা বদলে যেতে পারে। এরপর থেকে কনোসময়ে টাকা কুড়িয়ে পেলে আর বেকার কাজে অন্য খরচা না করে কাজে লাগাতে হবে একই নিয়মে।।

Latest