বিনা পারিশ্রমিকে অভিনয় করেন লোকনাথ, কেন জেনেন?

0
18

সন্ধে সাড়ে সাতটা বাজলেই বাড়ির কুর্দিদের আর কাজে মন টেকে না কারণ তাঁদের প্রিয় ছোট্ট লোকনাথ বাবার সময় হয়ে গিয়েছে। আসলে এত অল্প বয়সে সুন্দর সুন্দর ধার্মিক কথাবার্তা আবার ভগবানের আশীর্বাদে অসাধ্য সাধন করা কার না পছন্দের? তাই লোকনাথ বাবাকে বছরের পর বছর দেখতে চান বাঙালি দর্শকরা। টিআরপির নিরিখে লোকনাথ সিরিয়ালটি এগিয়ে থাকলেও তার মুখ্য চরিত্রের অভিনেতা লোকনাথ ওরফে অরণ্য রায় চৌধুরী কিন্তু বেশ দুঃখে রয়েছেন। কখনও ঠান্ডা জলে গা ডুবিয়ে বসে থাকা আবার কখনও কাঠফাটা রোদে এক নাগাড়ে শুট করা না এই ছবির জন্য কোনও দুঃখ নয়। বরং দুঃখ অন্য জায়গায় বেতন নিয়ে। সিরিয়ালে প্রাপ্তবয়স্ক কলাকুশলী টেকনিশিয়ান না তাঁদের পাওনা গন্ডা প্রযোজকের কাছ থেকে আদায় করতে পারলেও ছোট অভিনেতারা আপাতত বিনা পারিশ্রমিকেই কাজ করে চলেছেন।

বেশ কয়েক বছর ধরে ছেলের অভিনয়ের জন্য নদিয়ার বেথুয়াডহরির পাই চৌধুরী পরিবার টালিগঞ্জে বাড়ি ভাড়া করে আছেন, অথচ ছেলের হাড় ভাঙা পরিশ্রমের পরেও টাকা পাচ্ছে না আর তাতেই ক্ষোভ উগড়ে দিলেন অরণ্য রায় চৌধুরীর মা অর্পিতা রায়চৌধুরী। শুধু নিজের ছেলের জন্যই নয় অন্যান্য শিশু অভিনেতা অভিনেত্রীদের টাকা না দেওয়ার জন্য তিনি ক্ষোভ উজাড় করে দিয়েছেন।

দেব দিচ্ছি দেওয়া হবে বলে কোনো রকম পাত্তাই নাকি দিচ্ছে না প্রযোজকরা এমনটাই অভিযোগ তবে শুধু লোকনাথ নয় বেবী কিংবা গোপাল বা গৌরী শিবের মতো বেশির ভাগ শিশু শিল্পীরাই এই সমস্যায় ভুগছেন।