যেসব পদ্ধতিতে ১২ কেজি ওজন কমালো শেহনাজ, জেনেনিন এখন আপনিও

শেহনাজ গিল হলেন একাধারে একজন অভিনেত্রী, গায়িকা ও মডেল। তবে যে বিষয়টির জন্য তিনি চর্চায় উঠে এসেছেন তা হলো ‘বিগ বস সিজন ১৩’ এর একজন জনপ্রিয় প্রতিযোগী তিনি।

প্রতিযোগিতার সময় থেকেই লাখ লাখ মানুষের প্রশংসা ও ভালোবাসা পেয়ে যাচ্ছেন শেহনাজ। ভারতের চণ্ডীগড়ের বংশোদ্ভূত শেহনাজকে সবাই পাঞ্জাবের ক্যাটরিনা কাইফ বলেই জানেন।

তবে করোনা মহামারির শুরুর দিকে শেহনাজের ওজন অনেক বেশি ছিল। যদিও এর কারণ হিসেবে শেহনাজ জানান, বিগ বস থেকেই তা ওজন কিছুটা বাড়াতে বলা হয়েছিল।

তবে অনেকেই শেহনাজের বাড়তি ওজন নিয়ে কটাক্ষ করায় এই অভিনেত্রী কষ্ট পান। এ কারণে করোনা মহামারির শুরুর দিকে দীর্ঘ লকডাউন থাকাকালীন শেহনাজ অতিরিক্ত ওজন কমানোর সিদ্ধান্ত নেন।

মাত্র ৬ মাসে ১২ কেজি ওজন কমিয়ে সবাইকে তাঁক লাগিয়ে দেন তিনি। তাও আবার কোনো ব্যায়াম না করে শুধু খাদ্যতালিকা সীমাবদ্ধ করেই ১২ কেজি ওজন কমান শেহনাজ।

সম্প্রতি অভিনেত্রী শিল্পা শেঠির সঙ্গে এক কথোপকথনের, শেহনাজ একটি বিশেষ পানীয়ের কথা জানিয়েছেন যা লকডাউনে তার ওজন কমাতে বিরাট অবদান রেখেছে।

শেহনাজ তার দিন শুরু করে এক গ্লাস হলুদের জল দিয়ে। দুই চামচ আপেল সিডার ভিনেগার হালকা গরম জলে মিশিয়ে এর সঙ্গে এ চা চামচ হলুদের গুঁড়া মিশিয়ে পান করে এই অভিনেত্রী।

এই পানীয় এতোটাই উপকারী যে শরীরে পিত্ত উৎপাদন বাড়িয়ে দেয় ও বিপাক বাড়াতে সাহায্য করে। যা আপনার ওজন কমাতে সাহায্য করবে।

সকালের খাবারে শেহনাজ দোসা, মেথি পরোটা, মুগ ডালের চিলা ইত্যাদি খান। তবে যা-ই খান না কেন সবই নির্দিষ্ট পরিমাণ মেপে তবেই। শেহনাজ তার লাঞ্জ ও ডিনারে এক বাটি ডাল ও চাপাতি রাখেন।

দিন-রাত জিমে গিয়ে কঠোর শরীরচর্চায় বিশ্বাসী নন শেহনাজ। ঘরে বা বাইরে নিয়মিত হাঁটার মাধ্যমেই ফিট থাকা যায় বলে জানান শেহনাজ।

তার মতে, ‘ইচ্ছাশক্তি ও নিজের লোভ নিয়ন্ত্রণ করার মাধ্যমে সহজেই ওজন কমানো সম্ভব। আপনি যদি বাইরের খাবার ছাড়তে পারেন তাহলে অবশ্যই ওজন দ্রুত কমাতে পারবেন।rs

Related Posts

© 2022 Totka24x7 - Theme by WPEnjoy · Powered by WordPress