টানতে টানতে রোগীকে এক্স-রে রুমে নিয়ে যাচ্ছেন হাসপাতাল এক কর্তৃপক্ষ, নিন্দার ঝর সোশ্যাল মিডিয়ায়!

0
2

টোটকা24×7 নিউজ ডেস্ক, দেবপ্রিয়া সরকার : কলকাতা এনআরএস হাসপাতালের জুনিয়ার ডাক্তার পরিবহ কে মারধর করার অভিযোগে সমগ্র কলকাতা জুড়ে ডাক্তারদের যে আন্দোলন শুরু হয়েছিল যার প্রভাব দেশ ছাড়িয়ে বিদেশেও ছড়িয়ে পড়েছিল, সেই রেশ কেটেছে এক মাসও হয়নি।

এই আন্দোলনের প্রভাব কাটতে না কাটতেই রোগীদের প্রতি ডাক্তারদের অবহেলার আরেক ছবি উঠে এল মধ্যপ্রদেশের জবলপুর থেকে।সম্প্রতি জবলপুরের নেতাজি সুভাষ চন্দ্র বসু মেডিক্যাল কলেজ হাসপাতালের একটি ভিডিয়ো ভাইরাল হয়েছে সোশ্যাল মিডিয়ায়। যেখানে দেখা যাচ্ছে, এক রোগী শয্যাশায়ী অবস্থায় রয়েছেন এক চাদরের উপর আর তাঁকে টানতে টানতে এক্স-রে রুমের দিকে নিয়ে যাচ্ছেন ওই হাসপাতালের এক কর্মী। রোগীর প্রতি কেন এরূপ অমানবিক ব্যবহার তার যুক্তিযুক্ত ব্যাখ্যা দিয়ে উঠতে পারেনি হাসপাতাল কর্তৃপক্ষ।

এই ঘটনায় তীব্র নিন্দার মুখে পড়তে হয়েছে হাসপাতাল কর্তৃপক্ষদের। এই ঘটনার দরুন হাসপাতালের তিন কর্মচারীকে সাসপেন্ড করা হয়েছে। তদন্তও শুরু হয়েছে। এই ঘটনার বিরুদ্ধে কটুক্তি করে বলা হয়েছে, রোগীরা যে ডাক্তারদের ভগবান রূপে এতদিন পুজো করে আসছে তারাই যেন দিন দিন রোগীদের প্রতি শয়তানের রূপ ধারণ করছে।