ভারী ঝুমকো দুল পড়ে কানে ব্যথা, মুক্তি পেতে পারেন এই উপায়ে

যেকোনো উৎসব, অনুষ্ঠানে সাধারণত নারীরা ট্র্যাডিশনাল ড্রেসগুলো পরতে পছন্দ করেন। আর শাড়ী, চুড়িদার, শালোয়ারের সঙ্গে প্রত্যেকেই একটু ভারী বা ঝুমকো কানের দুল পরতে চান। আর ভারী কানের দুলগুলো আপনার লুকটাই বদলে দেবে।

তবে দেখতে যতই সুন্দর লাগুক না কেন কিন্তু বেশিক্ষণ ঝুমকো পরে থাকা যায় না। কেননা একটু সমউ পরে থাকলে কানে ব্যথা শুরু হয়। তাই ইচ্ছে থাকা সত্বেও অনেকে ভারী কানের দুল পরতে চান না। তবে চিন্তার কোনও কারণ নেই। কয়েকটি উপায় আছে, যেগুলো সঠিকভাবে মেনে চললেই আপনি কানের ব্যথা থেকে মুক্তি পেতে পারেন।

> ভারী ঝুমকো পরার আগে কানে ক্রিম বা তেল লাগান। এতে করে কানের ত্বক নরম হবে, ঝুমকো পরার কারণে কানে জ্বালা বা ব্যথা হবে না। এই পদ্ধতি মেনে চললে আপনি আপনার পছন্দমতো ভারী ঝুমকোও পরতে পারবেন এবং কানে ব্যথাও হবে না!

> সারাবছর বিভিন্ন উৎসব থাকলেও এখন কিন্তু বিয়ের সিজন চলছে। এক্ষেত্রে আপনি যদি পরপর অনুষ্ঠানে ভারী ঝুমকো পরেন তাহলে কানের ব্যথা আরো বাড়তে পারে। তাই সব জায়গায় ভারী ঝুমকো পরা এড়ান। ব্যথা এড়াতে একটা অনুষ্ঠানে হালকা কানের দুল পরতেই পারেন।

> দীর্ঘক্ষণ ভারী কানের দুল পরে থাকবেন না। ফটো ক্লিক করার পরে বা অনুষ্ঠানের মাঝামাঝি সময়ে আপনি হালকা কানের দুল পরতে পারেন বা ভারী ঝুমকো খুলে ফেলতে পারেন। এতে আপনার কানে খুব বেশি ব্যথা হবে না।

> ভারী কানের দুলের ওজন কমাতে আপনি চেন ব্যবহার করতে পারেন। আবার হালকা ওজনের ঝুমকো দুল পরতে পারেন। এতে আপনার কানে ব্যথা হবে না!

Related Posts

© 2022 Totka24x7 - Theme by WPEnjoy · Powered by WordPress