সম্পর্ক ভাঙতে বসলে দ্রুত যা করবেন! জেনেনিন বিস্তারিত ভাবে

Written by News Desk

Published on:

ছোট-বড় বিভিন্ন কারণে সম্পর্কে ভাটা পড়ে। ভুল বোঝাবুঝি, মতের অমিল, অনিশ্চয়তা, সন্দেহপ্রবণতা ইত্যাদির কারণে একটি ভালো সম্পর্কও ভেঙে যায়। যা কারও কাম্য নয়।

একটি রিলেশনশিপে নানা সময়ে বিভিন্ন ধরনের সমস্যা তৈরি হয়। সেই সমস্যাগুলো সমাধান না করে বিচ্ছেদের পথ খুঁজে নেওয়া সব সময় সঠিক নয়।

বিশেষজ্ঞরা বলছেন, প্রত্যেকটি সম্পর্ক তৈরি হয় পারস্পরিক বিশ্বাসের মধ্যে দিয়ে। এই বিশ্বাসই ভালোবাসার ভিত মজবুত করে। তবে মজবুত ভিত বানাতে গেলে নিজেদের অনেক পরিশ্রম করতে হয়।

বর্তমানে সম্পর্ক বিচ্ছেদ সবার কাছেই যেন সহজ একটি বিষয়। তবে কারও কারও ক্ষেত্রে সম্পর্ক গড়ে তোলার থেকে তা ভুলে থাকা বেশি কষ্টের।

বিশেষজ্ঞদের মতে, কোথাও একটু সম্ভাবনা থাকলেও চেষ্টা করুন। ভাঙতে বসা সম্পর্কও ঠিক করা সম্ভব। যদি দু’জনে চান তাহলে শত ভুল বোঝাবুঝি অতিক্রম করে আবারও শুরু করতে পারেন। জেনে নিন-

>> ছোট্ট একটি শব্দ সরি। এটি বলে ফেললেই সবকিছুর সমাধান হয়ে যায়। ক্ষমা চাইলে কেউ কারও কাছে ছোট হয়ে যায় না। এতে নিজেদের মধ্যে বন্ডিং আরও বাড়ে। তাই ক্ষমা চাইতে শিখুন।

>> সম্পর্ক ভাঙার পরিস্থিতিতে চুপ করে না থেকে বরং খোলাখুলি শেষবারের মতো কথা বলুন। দেখবেন সব কিছু স্বাভাবিক হয়ে যাবে।

>> কম্প্রোমাইজ বা সমেঝোতা করতে শিখুন। প্রিয়জনের কাছে প্রয়োজনে হার মানুন। তার কাছে জিততে গিয়ে নিজের ক্ষতিই করে বসবেন। তাই নিজের সঙ্গীর সঙ্গে কয়েকটি বিষয়ে সমঝোতায় আসতেই হবে।

>> আপনাদের দুজনের মধ্যে কোন বিষয়টি নিয়ে সমস্যা শুরু হয়েছে, তা নির্দিষ্টভাবে খুঁজে বের করুন। তাহলেই সমস্যার সমাধান করতে পারবেন। আর যদি এক বিষয়ের সঙ্গে অতীতের বিভিন্ন বিষয় যোগ করেন তাহলে ভুল করবেন।

>> সম্পর্ক ভাঙার মতো পরিস্থিতিতে পৌঁছে গেলে একটু সময় বের করুন। তারপর না হয় শেষবারের মতো ঘুরতে বের হন। দেখবেন সমস্যা অনেকটাই মিটে যাবে।

Related News