রোগী মৃত্যুকে কেন্দ্র করে উত্তেজনা কোচবিহার মেডিক্যাল কলেজে

More articles

75 বছরের এক বৃদ্ধ রোগীর মৃত্যু নিয়ে রণক্ষেত্র হয়ে উঠেছিল এন আর এস। রোগীর পরিবার ও চিকিৎসকদের মধ্যে গন্ডগোল হয়ে যখম হয় এক জুনিয়র ডাক্তার। প্রতিবাদে দিনভর অচল অবস্থা জারি থাকে এন আর এস এ। যতদিন অব্দি কোন সুরাহা হবে না ততদিন কর্মবিরতি চলবে বলে জানিয়েছিলেন জুনিয়র ডাক্তারবন্ধ করে দেওয়া হয় জরুরি বিভাগ।বর্তমানে পরিস্থিতি স্বাভাবিক হয়েছে। কিন্তু একটা সমস্যা মিটতে না মিটতে আবার শুরু হলো আরেকটা ।

রোগীর মৃত্যুর ঘটনাকে কেন্দ্র করে উত্তেজনা সৃষ্টি হল কোচবিহার মেডিকেল কলেজ ও হাসপাতালে। অভিযোগ চিকিৎসায় গাফিলতির কারণেই ওই রোগীর মৃত্যু হয়েছে মৃত যুবকের নাম সাহানাজ হোসেন তার বাড়ি কোচবিহার খাগড়াবাড়ি এলাকায়। অভিযোগ বেস্পতিবার গ্যাসের ব্যথা নিয়ে হাসপাতালে আসে সাহানাজ তাকে তৎক্ষণাৎ ECG করা হয়। হাসপাতাল সূত্রে জানা গিয়েছে তার রিপোর্ট নরমাল ছিল ।

অভিযোগ কর্তব্যরত চিকিৎসক ওই রোগীকে একটি ইনজেকশন দেয়। তার 5 মিনিট পরেই মৃত্যু হয়। এরপরই উত্তেজিত হয়ে ওঠে রোগীর আত্মীয় স্বজনরা হাসপাতাল চত্বরে দেখা যাবে উত্তেজনাকর পরিস্থিতি। কোচবিহার কোতোয়ালি থানার বিশাল পুলিশবাহিনী মোতায়েন করা হয় হাসপাতাল চত্বরে খবর পেয়ে পুলিশের উচ্চপদস্থ আধিকারিক রা ঘটনাস্থলে পৌঁছে তো কি শেষ পর্যন্ত পাওয়া খবর অনুযায়ী কোন কোন রকম অপ্রীতিকর ঘটনা ঘটেনি

Latest