March 29, 2024 | 2:14 AM

সব দম্পতিই চায় তাদের সংসার যেন সুখ ও সমৃদ্ধিতে ভরপুর থাকে। তবে এক্ষেত্রে সঙ্গিনী অনেকের জন্য সৌভাগ্য বয়ে আনে। অর্থাৎ বিয়ের পর অনেকেরই ভাগ্য ঘুরে যায়। আসলে সৌভাগ্য কখন কার হাত ধরে জীবনে আসে, তা বলা যায় না। তবে বিয়ের পরই ভাগ্য ঘুরে যায় তা সত্যি। সবার ক্ষেত্রে না হলেও অনেকের জীবনেই এটা সত্যি হয়েছে। আর এর মূল কারণ হচ্ছে সঠিক সঙ্গিনী বাছাই করা।

এক্ষেত্রে অনেকের প্রশ্ন, কোন স্ত্রী তার স্বামীর জীবনে সৌভাগ্য আনবে তা বোঝা যাবে কী করে? চলুন এই বিষয়ে বিস্তারিত জেনে নেয়া যাক-

সংখ্যাতত্ত্বের বিচারে, কোনো কোনো আদ্যক্ষরের নারীরা বিয়ের পর তার স্বামীর জীবনে সৌভাগ্য নিয়ে আসেন। এমন অনেক আদ্যক্ষর সবার জানা নেই। নামের শুরুতে যদি ‘এ’‌ থাকে তবে সেই নারী স্বামীর জীবনে সৌভাগ্যবতী হন। অর্থ রোজগারের নতুন পথ খুলে যায়। আর্থিক বিষয়ে ভাগ্য তুঙ্গে ওঠে যায় তাদের।

আবার কোনো নারীর নাম যদি ‘‌জে’‌ দিয়ে শুরু হয় তাহলে তার ভাগ্য অত্যন্ত ভালো। এই নারীদের সৌভাগ্য তাদের স্বামীর জীবনেও সম্প্রসারণ ঘটায় অর্থের। বাড়িতে একাধিক পুত্রবধূদের নাম ‘‌জে’‌ দিয়ে শুরু হলে বাড়ির অবস্থাই পাল্টে যাবে।

এদিকে নামের শুরুতে ‘‌পি’‌ থাকলে সেই নারীরা স্বামীর জীবনে সৌভাগ্যবতী হয়ে ওঠেন। স্বামীর সম্পদ ও সম্পত্তি অনেক গুণ বাড়িয়ে দিতে পারেন এই নারীরা। তারা স্বামীকে জীবনে সব রকমভাবে সাহায্য করেন।

আর যদি নামের শুরুতে ‘আই’‌ থাকে তাহলে এই নারীরা বিয়ের পর স্বামীর ভাগ্য ফিরিয়ে দিতে পারেন। এরা স্বামীর জন্য পয়া হিসেবে প্রমাণিত। তাদের স্বামীরা নতুন কোনো চাকরির খোঁজে গেলে সেখানেও স্ত্রীর সৌভাগ্য তাদের সঙ্গী হয়।