জোর করে বলানো হল “জয় শ্রীরাম, জয় হনুমান”! কিন্তু তারপর ঠিক কি করলেন যুবকের সাথে?

More articles

টানা আঠারো ঘণ্টা ধরে তরতাজা যুবককে খুঁটির সঙ্গে বেঁধে পেটানো হল। তাকে দিয়ে বলানো হল জয় “শ্রী রাম” ও “জয় হনুমান”। তার পর আধমরা ওই যুবককে তুলে দেওয়া হল পুলিশের হাতে। পুলিশ প্রাথমিক চিকিৎসা করিয়ে রাতভর হাজতে রেখে দেয়। পরদিন অবস্থার অবনতি হলে দুটি হাসপাতাল। হাসপাতালের শয্যায় মৃত্যুর কোলে ঢলে পড়ে ওই যুবক । দেশে ফের এক গণহত্যা! ২৪ বছরের ওই যুবকের নাম তাবরেজ আনসারি।

ঘটনাস্থল ঝাড়খণ্ড। ১৮ জুন দুই পরিচিত ব্যক্তির সঙ্গে জামশেদপুর যাচ্ছিলেন তাবরেজ।বাইক চুরির অভিযোগে তাবেজ কে আটক করে স্থানীয় কিছু লোকজন। তার সঙ্গীরা পরিস্থিতি আন্দাজ করে পালিয়ে যান। তবে তাবেজ রেহাই পান নি। সোশ্যাল মিডিয়ায় ওই ভিডিও ছড়িয়ে পড়তে দেশ জুড়ে ঝাড়খণ্ড সরকারের প্রশাসনের বিরুদ্ধে সমালোচনার ঝড় উঠেছে। ভিডিও-তে দেখা যাচ্ছে, এক ব্যক্তি তাবরেজকে একটি কাঠের লাঠি দিয়ে নৃশংস ভাবে পেটাচ্ছেন। ছেড়ে দেওয়ার আকুতি নিয়ে হাত জোড় করলেও তাতেও কোন রকম ভাবে রেহাই দেওয়া হচ্ছে না তাঁকে।

জোর করে বলানো হচ্ছে ‘জয় শ্রী রাম’ ও ‘জয় হনুমান’। শুধু তাবেজ নয় দিল্লিতে এক সংখ্যালঘু সম্প্রদায়ের যুবক জয় “শ্রী রাম” না বলায়, চলন্ত গাড়ি ওই যুবককে ধাক্কা দেয়। গুরুতর জখম হন ওই যুবক।

Latest