আপনার কি অতিরিক্ত কাজের চাপ! তাহলে এই সময় বিশেষ নজর দিন নিজের ত্বকে

দিনভর কর্ম ব্যস্ততা! কাজের চাপে শরীর কাহিল! এমনই অবস্থায় নিজের স্বাস্থ্যের পাশাপাশি নজর দিন ত্বকের দিকেও। সারা দিন অফিসের কাজের ভার নিয়ে বাড়ি ফিরেই ক্লান্তি বোধ করেন অনেকেই। ফলে ত্বকের আর আলাদা করে যত্ন নেওয়া হয়ে ওঠে না। কিন্তু এভাবে চললে ত্বকের সমস্যা ক্রমেই বেড়ে যাবে। তাই প্রথম থেকেই সচেতন হওয়া একান্ত প্রয়োজন।

জেনে নিন ত্বকের ক্লান্তি দূর করতে কী কী করা উচিতঃ

১) চোখের তলায় কালচে দাগ পড়ে যায়, তা দীর্ঘ দিন ধরে রেখে দিলে দেখতে খারাপ লাগে, তাই খানিকটা বরফ নিয়ে এই জায়গায় লাগিয়ে নিন। তাতে ত্বকের ক্লান্তি কমবে।

২) শুষ্ক ত্বকের সমস্যা অনেক সময় দেখা যায় অতিরিক্ত চাপ নেওয়ার ফলে। এই অবস্থায় ত্বকে সঠিক পরিচর্যা দরকার। বেশ করে জল খাওয়া সঙ্গে ত্বকে অ্যালোভেরা জেল লাগিয়ে রেখে রাতে শুতে যান।

৩) বলি রেখা পড়তে পারে মুখে। ত্বকের সঠিক উপায় যত্ন না নিলে ত্বকে দাগ সৃষ্টি হয়। বিশেষ করে ঠোঁটের চারপাশে ও চোখের চারপাশের চামরা কুঁচকে থাকে। তাই ত্বককে তরতাজা রাখতে বাড়িতেই করে ফেলুন ক্রিম মাসাজ।

৪) ত্বক নির্জিব হয়ে যাওয়া। ত্বকের সতেজতা নষ্ট হতে পারে। এই দিকে নজর দিয়েই এবার কাজের চাপ কমিয়ে ফেলুন। সকালে উঠে বেশ কিছুটা সময় যোগা করুন। মাঝে মধ্যে ভেপার নিন, তারপর ত্বকে ঘরোয়া প্যাক লাগান।rs

Related Posts

© 2022 Totka24x7 - Theme by WPEnjoy · Powered by WordPress