মুখ্যমন্ত্রীর নয়া উদ্যোক, এবার থেকে প্রতি সোমবার আপনার সমস্যা সমাধান করবে রাজ্য সরকার। জেনেনিন বিস্তারিত!

More articles

রাজ্য তৃণমূল কংগ্রেস বারবার অভিযুক্ত হচ্ছেন কাটমানি বিতর্কে।নেতারা করছেন হাতসাফাই সেই হাতসাফাই এর অঙ্ক কোটির কাছে।যে কোন প্রকল্পের টাকা পেতে গেলে সাধারণ মানুষ নাকানি চোবানি খাচ্ছেন ।সাধারণ ভাবে কিছুই হওয়ার উপায় নেই। এই পরিস্থিতিতে মমতা নিলেন নতুন উদ্যোগ।মানুষের যাবতীয় অভিযোগ শুনবেন সরকার সপ্তাহের এক দিন করা হল নির্দিষ্ট।

প্রতি সোমবার এই অভিযোগ শোনা হবে।কোথায় জানাবেন অভিযোগ??? বিডিও ও মহকুমা শাসকের অফিসে এই অভিযোগ জানাতে পারবেন। আগামি জুলাই মাস থেকেই এই প্রক্রিয়া চালু করা হবে। যেখানে জনতার সমস্যা ও সমাধান দুটো র জন্য ই বাধ্য থাকবেন অফিসার রা।তারা অভিযোগ শুনবেন এবং স্টেপ ও নেবেন উপযুক্ত।

এই উদ্যোগটির নাম দেওয়া হয়েছে জনতার দরবার।সাধারণ মানুষ এতে কতখানি উপকৃত হয় সেটাই দেখার না এটাও সেই পেনশনের লাইনের মত দীর্ঘমেয়াদী ব্যবস্থা হয়ে যায় সেটাই এখন দেখার বাকি থেকে জানা যাচ্ছে ঐ নিদির্ষ্ট দিনের নাম দেওয়া হয়েছে গ্রিভান্স ডে। ঐদিন শুধু অফিসের মধ্যেই নয় অফিসের বাইরে বেরিয়েও অভিযোগ শুনতে হবে কর্মচারীদের। তারা শুনতে বাধ্য।এখন এই আইন কতখানি চালু হবে সেটাই দেখার।না এও সাধারণ মানুষ কে নাকাল করবে বোঝা যাচ্ছেনা।

তবে বিজেপির ভয়ে দল বাঁচাতে মমতার এই উদ্যোগ নিঃসন্দেহে প্রশংসার।অবশ্য এর আগেই কাটমানি বিতর্কে এক তৃণমূল নেতা গ্রেফতার হয়েছেন। ধৃত সেই নেতার কথায় তৃণমূলের অন্দরে এমন রাঘব বোয়াল নাকি অনেক।মমতা ও এদিন বলেছেন কাটমানি নেওয়া চলবেনা।কাটমানির টাকা অবিলম্বে ফেরত না দিলে আইনি ব্যবস্থা নেওয়া হবে।সে ব্যবস্থা কতখানি হয় সেই দিকেই নজর দিয়ে মানুষ

Latest