জীবনযাপন

ঘরোয়া উপায়ে বাথরুমের দুর্গন্ধ দূর করবেন যেভাবে, জেনেনিন একঝলকে

বাথরুমের দুর্গন্ধ দূর করার জন্য অনেক উপায় রয়েছে, তার মধ্যে একটি হচ্ছে পু-পাউরি স্প্রে ব্যবহার করা। এই স্প্রে ব্যাপক জনপ্রিয়।

কিন্তু বাথরুমের বাজে গন্ধ দূর করার জন্য একটি বিস্ময়কর উপায় রয়েছে। এই পদ্ধতিতে প্রতিদিন বা প্রতিবার বাথরুমে যাওয়ার সময় স্প্রে ব্যবহারের প্রয়োজন নেই। এই বিস্ময়কর পদ্ধতি প্রয়োগের জন্য আপনার একটি টয়লেট পেপার রোল এবং এসেনশিয়াল অয়েল প্রয়োজন হবে। আর হ্যাঁ, সঠিকভাবে টয়লেট পেপার রোলটি ঝুলিয়ে রাখতে হবে। টয়লেট পেপার রোলটি অর্ধেক ব্যবহৃত হলেও সমস্যা নেই।

টিপহিরো ডটকম এক্ষেত্রে সাইট্রাস তেল সুপারিশ করছে, অন্যান্য গন্ধকে ছাড়িয়ে এটি নিজের ঘ্রাণ প্রকাশ করতে পারে এবং এটির ভালো ঘ্রাণ রয়েছে। এই তেলের ৫ ফোঁটা বা তার বেশি তেল টয়লেট পেপার রোলের কার্ডবোর্ডে (কাগজের গোলাকার শক্ত অংশ) দিন। এতেই দুর্গন্ধ পরাজিত হবে, আপনার বাথরুম স্বস্তিকর ঘ্রাণে ভরে যাবে।

টয়লেট পেপার রোল শেষ হয়ে গেলে নতুনটির ক্ষেত্রেও একই পদ্ধতি অবলম্বন করতে পারেন। টয়লেট পেপার রোল ফুরিয়ে না যাওয়া সত্ত্বেও এসেলশিয়াল অয়েলের কার্যকারিতা চলে গেলে নতুন টয়লেট পেপার রোল ঝুলিয়ে রাখুন। এই পদ্ধতির কারণে আপনাকে কষ্ট করে প্রতিবার বাথরুম ব্যবহারের সময় স্প্রে ছিটাতে হবে না। বাথরুমে আপনি যাই করেন না কেন, টয়লেট পেপার রোলের কার্ডবোর্ডে ব্যবহৃত এসেনশিয়াল অয়েলের ঘ্রাণ আপনাকে স্বস্তিকর পরিবেশে রাখবে। টয়লেট পেপার রোল যতবার ঘুরবে, ততবার ঘ্রাণ ছড়াবে। টয়লেট পেপার রোলটি শেষ না হওয়া পর্যন্ত এই ঘ্রাণ বিদ্যমান থাকতে পারে।

টয়লেট পেপার রোলের কার্ডবোর্ড

সতর্কতা: টয়লেট পেপারে এই তেল ব্যবহার করবেন না, শুধু কার্ডবোর্ডে ব্যবহার করুন। অনেক এসেনশিয়াল অয়েল ত্বকে অস্বস্তি সৃষ্টি করতে পারে, বিশেষ করে আপনার সেই স্পর্শকাতর অংশে। কার্ডবোর্ড ভেদ করে তেল টয়লেট পেপারের সংস্পর্শে আসতে পারে। তাই টয়লেট পেপার রোলের শেষের দিকের তেল মিশ্রিত পেপার ব্যবহার করবেন না, এমনকি তেল না লাগলেও। আপনার টয়লেটের দুর্গন্ধ দূর করার জন্য এটি একটি কার্যকর উপায়।

Related Articles

Back to top button