আজ থেকে প্রায় 27 বছর আগের কথা! ট্রেনের কামরায় এই মেয়েটির সম্মানরক্ষা করেছিলেন প্রধানমন্ত্রী মোদী।

More articles

টোটকা24×7 :  1990 সালের এক রাতে লখনউ থেকে দিল্লি রেলের পরীক্ষা দিতে যাচ্ছিলেন দুই যুবতী।তারা রেলের যে কামরায় বসে ছিলেন সেখানে থাকা কিছু ছেলে তাদের দিকে অস্বস্তিকর দৃষ্টিতে তাকাচ্ছিল।রিজার্ভেশন না থাকা সত্ত্বেও ছেলেগুলো দুই যুবতীকে সেখান থেকে সরিয়ে দিয়ে তাদের জায়গায় নিজেদের ব্যাগ পত্র রাখতে শুরু করে। দুই যুবতীর উদ্দেশ্যে অশ্লীল মন্তব্য করতে থাকে এমন অবস্থায় দুই যুবতী পাচ্ছিলেন না কিভাবে রাতটা কাটাবেন সেখানে। দুজনের টিকিট ওয়েটিং লিস্টে থাকায় যুবতী দুটি ভীষণ ভয় পেয়ে যায় এবং স্টেশনে পৌঁছে তারা চার্ট দেখলে কিছু লাভ হয় না কারণ তাদের মিলেনি টিকিটের কনফার্ম। সেই মুহূর্তে তারা সেখানে থাকা টিটিকে জানান তাদের নিজেদের অসুবিধার কথা টিটি বলেন ট্রেনে উঠে বসতে পরে যদি কিছু‌ একটা ব্যবস্থা করা যায়।

ট্রেনের সফরটি ছিল রাতের এবং তার ওপর তাদের একজনের আগেই ট্রেনের অভিজ্ঞতা হয়েছিল খুবই খারাপ। তারা দুজনে ভয়ে ভয়ে একটি কামরায় উঠে বসে এবং তারা যে কামরায় উঠে বসে সামনের সিটে দুজন ব্যক্তিকে দেখতে পায়।ওদের উপর চোখ পড়তে আরও ভয় করতে লাগে কে জানে এরাও সেই আগের ট্রেনের লোকেদের মত কিনা? তবে ওই দুই ব্যক্তি মেয়েদুটির মনের অস্বস্তি বুঝতে পারেন।পরে টিটি এসে তাদের জানায় যে ট্রেনের মধ্যে কোন সিট খালি নেয়, তারপর তারা বর্তমানে যে দুটি সিটে বসে রয়েছে সেই দুটি সিট ও পরের স্টেশনে ভর্তি হয়ে যাবে।চিন্তায় পড়ে যান দুজন।ঠিক তখন ই ঐ কামরায় থাকা ওই দুই ভদ্রলোক তাদের সিট ছেড়ে উঠে পড়েন তাদের জন্য। পরে তারা ফিরে এসে ওই কামরার মেঝে তে একটা চাদর পেতে শুয়ে পড়েন। সকাল বেলা তাদের ঘুম ভাঙলে এক যুবক এই যুবতীকে বলেন আপনাদের কোনো অসুবিধা হয়নি তো?

আর গুজরাতে কোন দরকার পড়লেও নির্দ্ধিধায় জানাবেন।’ এ কথাতে ঐ দুই যুবতী আশ্বস্ত হন। তাদের মধ্যে এক যুবতী ডায়েরি বার করে ওই ভদ্রলোকের দিকে এগিয়ে দিয়ে বলেন তারা যেন তাদের নাম-ঠিকানা লিখে দেন। তারপর ওই দুই ভদ্রলোক ঠিক সেই কাজই করে, পরে যখন ওই দুই ভদ্রলোক ট্রেন থেকে নেমে যাওয়ার পর তাঁরা দেখেন দুই যুবকের নাম নরেন্দ্র মোদীজি ও শঙ্কর সিং বাঘেলা। সেই যুবতী আজ ভারতীয় রেলওয়ে ইনফরমেশন সিস্টেমের জেনারেল ম্যানেজার যার নাম নীলা শর্মা।আর শঙ্কর সিং ও মোদীজী দুজনেই পরে গুজরাটের মুখ্যমন্ত্রী হন। মোদী প্রধানমন্ত্রী হলে একটি পত্রিকাতে নীলা সেই রাতের কথা টি লেখে।যেখানে তিনি জানান কীভাবে আজকের মোদীজী তাদের সম্মান বাঁচিয়েছিলেন সেদিন ও।

Latest