এই গরমে আপনার ত্বকের জেল্লা ফেরাবে গোলাপ জল ও গ্লিসারিনের তৈরি শিট মাস্ক, জেনেনিন ব্যবহার পদ্ধতি

কম সময় ত্বকের চটজলদি পরিচর্যা করতে শিট মাস্কের জুড়ি মেলা ভার। বেশ কিছু শিট মাস্ক এমন থাকে যা মুখে লাগিয়েই আপনি ঘুমিয়ে পড়তে পারেন। এই গরমে বাড়ি ফিরে যদি ধাপে ধাপে ত্বকের পরিচর্যায় অনিহা লাগে সে ক্ষেত্রে কাজে লাগাত পারেন শিট মাস্ক। তবে অনেক ক্ষেত্রে বাজার থেকে কেনা শিট মাস্কের ব্যবহারের পর ত্বকে অ্যালার্জির সমস্যা দেখা দেয়। তাই বাজার থেকে কেনার বদলে আপনার ত্বকের ধরণ অনুযায়ী একাধিক উপকারী প্রাকৃতিক উপকরণ দিয়ে বাড়িতেই বানিয়ে ফেলতে পারেন শিট মাস্কের সলিউশন। যেমন রোদে পোড় ও আর্দ্রতা হারানো এবং ক্লান্ত ত্বকের পরিচর্যায় ব্যবহার করতে পারেন গোলাপ জল ও গ্লিসারিনের তৈরি শিট মাস্ক। কীভাবে বানাবেন দেখে নিন-

গ্লিসারিনের তৈরি শিট মাস্কের উপকারিতা

গ্লিসারিনের ত্বককে হাইড্রেট করে ও গোলাপ জলের অ্যান্টি ইনফ্লেমেটারি কার্যকারিতা রয়েছে। এই জন্য এই দু’টো উপকরণ মিশিয়ে তৈরি এই শিট মাস্ক এই গরমে দারুণ উপকারী। বিশেষ করে তৈলাক্ত ত্বক যাদের তারা এই শিট মাস্ক ব্যবহার করে উপকার পাবেন।

শিট মাস্কের জন্য উপকরণ

গোলাপ জল- ১ চামচ

গ্লিসারিন- ১ চামচ

কটন ফেসিয়াল শিট মাস্ক- ১টা

কীভাবে বানাবেন এই শিট মাস্ক

একটি পাত্রে, ১চামচ গোলাপ জল ও ১ চামচ গ্লিসারিন ভাল করে মিশিয়ে নিন। ভাল করে এই দুটি উপকরণ মিশিয়ে এবার এতে কটন ফেসিয়াল শিট মাস্ক ভিজিয়ে দিন।

কিছুক্ষণ এই শিট মাস্ক মিশ্রণে ভিজিয়ে রাখুন যাতে এই কটন শিট মাস্ক সলিউশন পুরোপুরি শুষে নেয়।

পাত্রটি থেকে সলিউশন পুরোপুরি শিট মাস্ক শুষে নিলেই ব্যবহারের জন্য আপনার শিট মাস্ক রেডি।

কীভাবে ব্যবহার করবেন শিট মাস্ক

গোলাপ জল ও গ্লিসারিনের তৈরি এই হোমমেড শিট মাস্ক মুখে ভাল করে লাগিয়ে নিন। ত্বকের সঙ্গে যাতে সেটে থাকে এই শিট মাস্ক তার জন্য আঙুল দিয়ে আসতে আসতে চেপে নিন।

এই শিট মাস্ক অন্তত ২০ মিনিট পর্যন্ত মুখে লাগিয়ে রাখুন।

কুড়ি মিনিট পর শিট মাস্ক সরিয়ে নিয়ে জল দিয়ে মুখ ধুয়ে নিন।Rs

Related Posts

© 2022 Totka24x7 - Theme by WPEnjoy · Powered by WordPress