ডাক্তার নিগ্রহে আসছে নতুন আইন! কি কি বলা হয়েছে সেই আইনে? দেখে নিন এক ক্লিকে ..

More articles

টোটকা24×7 ডেস্ক: গত সোমবার রাতে 75 বছরের এক বৃদ্ধ রোগীর মৃত্যু নিয়ে রণক্ষেত্র হয়ে ওঠে এন আর এস। রোগীর পরিবার ও চিকিৎসকদের মধ্যে গন্ডগোল হয়ে জখম হয় এক জুনিয়র ডাক্তার। প্রতিবাদে মঙ্গলবার দিনভর অচল অবস্থা জারি থাকে এন আর এস এ। যতদিন অব্দি কোন সুরাহা হবে না ততদিন কর্মবিরতি চলবে বলে জানিয়েছেন জুনিয়র ডাক্তার। এদিকে চিকিৎসকদের মারধর অভিযুক্ত 5 জনকে গ্রেপ্তার করেছে এন্টালি থানার পুলিশ।

মঙ্গলবার পরিস্থিতি সামাল দিতে হাসপাতালে যান স্বাস্থ্য শিক্ষা অধিকর্তা প্রিন্সিপাল শৈবাল মুখোপাধ্যায়ের সঙ্গে বৈঠকে বসেন স্বাস্থ্য দপ্তরের আধিকারিক পর্যাপ্ত নিরাপত্তার আশ্বাস দিয়ে চিকিৎসকদের কাজে ফিরতে অনুরোধ করেছেন স্বাস্থ্য প্রতিরোধ প্রতিমন্ত্রী চন্দ্রিমা ভট্টাচার্য ।সিসিটিভির ফুটেজ দেখে উপযুক্ত ব্যবস্থা নেওয়ার আশ্বাস দেন তিনি তিনি। কিন্তু তারপরেও অনর চিকিৎসকেরা এন আর এস এ পুলিশ কমিশনার অনুজ শর্মা বিক্ষোভকারীদের সঙ্গে কথাও বলেন পুলিশ। কিন্তু ডাক্তারের বক্তব্য মুখ্যমন্ত্রী যেন এই ব্যাপারে হস্তক্ষেপ করেন।

টানা সাতদিন আন্দোলনের পর সোমবার নবান্নের বৈঠক এর রাজ্যের সমস্ত দাবি দাওয়া মেনে নিয়েছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় মঙ্গলবার থেকেই স্বাভাবিক হয়েছে চিকিৎসা পরিষেবা ডাক্তার নিগ্রহ বন্ধ করতে কড়া আইন আনার পথে এবার কেন্দ্র। ইন্ডিয়ান মেডিকেল অ্যাসোসিয়েশন তৈরি চিকিৎসক সুরক্ষা আইনের এক কাগজ মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় কে পাঠানো হয়েছে চিকিৎসকদের ওপর হাতাহাতি করা হলে দোষীরা 10 বছরের জেল এবং তাদের 5 লক্ষ টাকা জরিমানা হবে প্রস্তাবিত আইন কেবল হাসপাতালে চত্বর এর মধ্যেই নয় রোগীর বাড়ি গিয়ে ভিজিটের জন্য এই আইন কার্যকরী হবে এছাড়াও বিক্ষোভের সময় অপরাধী কোন সম্পত্তি নষ্ট করলে ক্ষতিপূরণ হিসেবে অপরাধীকে দ্বিগুণ মূল্য দিতে হবে ঐ সম্পত্তির। নিরাপত্তার দাবিতে ডাক্তারদের এই আন্দোলনকে সমর্থন করেছিল বাংলার সাধারন মানুষ।

Latest