এবার থেকে শপিং মলে জামা কাপড় ও অন্যান্য সামগ্রীর সাথে থাকছে পেট্রোল ডিজেল

More articles

টোটকা24×7 ডেস্ক: কেন্দ্রীয় সরকার এবার পেট্রোল ও ডিজেল ব্যবসায় একটি বড় পদক্ষেপ নেওয়ার সিদ্ধান্ত নিলো। পেট্রোল ও ডিজেল সাধারণত পাম্পে বিক্রিত হয়ে থাকে। তবে এবার আর শুধু পাম্পেই নয় বিক্রিত হবে যেকোনো সুপার মার্কেটে। সঙ্গে শপিং মলেও বিক্রির কথা আলোচনা করা হচ্ছে। শুধু পেট্রোল বা ডিজেলেই নয় প্রাকৃতিক গ্যাস বিষয়েও নানা রকম সিদ্ধান্তের আলোচনা খুব শীঘ্রই মোদীর আসনে আসতে চলেছে।

এখন নতুন করে অনেক নিয়ম চালু করা হয়েছে পেট্রোল ও ডিজেল নিয়ে। কিন্তু জানানো হয়েছে যে ওই সমস্ত চালু করা নিয়ম গুলি বজায় রেখেই পেট্রোপণ্যের বিক্রির ব্যবস্থা শপিং মলে করা হবে। এই সুত্রে জানা গেছে যে পেট্রোল ডিজেল বিক্রির ব্যাপারে আরো কিছু নতুন সিদ্ধান্ত নেওয়া হতে পারে। মোদী সরকার এই ব্যাপারে তৎপর হবেন এই আশা করা যায়। তবে বেসরকারি সংস্থা ক্ষেত্রে এই সমস্ত বিধি নিষেধের বেশ কিছু পরিবর্তন করা যেতে পারে। এখন পেট্রোপণ্যের ব্যবসায় একটি নতুন নিয়ম চালু হলো।

সেটি হচ্ছে নতুন করে পেট্রোপণ্যের ব্যবসা চালু করতে গেলে প্রথমেই দুই হাজার কোটি টাকা বিনিয়োগ করতে হবে। সেটি পরিকাঠামো গত বিনিয়োগ হিসেবে ধরা হবে। শুধু এটুকু নয় এর সাথে তিরিশ লক্ষ কোটি টাকার পরিকাঠামো গত অপরিশোধিত তেল কেনার গ্যারেন্টি রাখতে হবে। কেন্দ্রীয় সরকারি তরফে এত কিছু নিয়মের কারণ গুলি হলো, আরো বেশি করে পেট্রোলিয়াম সংস্থা গুলিতে এই ব্যবসায় অনেক বেশি আগ্রহী করা।

Latest