রোজ দুটি লবঙ্গ আপনাকে মুক্তি দেবে এই জটিল রোগ থেকে দেখেনিন একঝলকে

প্রতিদিন দুটো করে লবঙ্গ খান। আর দেখে নিন ম্যাজিক। শুধু লবঙ্গ না খেয়ে লবঙ্গ চা তৈরি করেও খেতে পারে। এর জন্য প্রতিদিন দুটো লবঙ্গই যথেষ্ট।

১) দাঁতে ব্যথা কমাতে সাহায্য করে লবঙ্গ। যারা দাঁতের ব্যথায় ভুগছেন তারা লবঙ্গ তেল ও ব্যবহার করতে পারেন।

২) ট্রেনে বা বাসে যাওয়ার সময় অনেকেরই মাথা ঘুরে বমি আসে তারা মুখে লবঙ্গ রেখে চুষতে পারেন।

৩) সর্দি কাশি এবং ঠান্ডা লাগা কমাতে সাহায্য করে লবঙ্গ। সর্দি কাশি বা ঠান্ডা লাগলে লবঙ্গ চিবিয়ে খেলে ঠান্ডা লাগা অনেকটা কমে যায়।

৪) কারোর সাইনাসের সমস্যা থাকলে লবঙ্গ তা কমাতে সাহায্য করে।

৫) পেট ফাঁপা পেটের অসুখ কমাতে সাহায্য করে লবঙ্গ। লবঙ্গের মধ্যে থাকা এনজাইম বদহজম কমাতে সাহায্য করে। যারা গ্যাস, অম্বল এর সমস্যায় ভুগছেন তারা প্রতিদিন সকাল বেলা খালি পেটে গরম জলে কয়েকটা লবঙ্গ ফুটিয়ে সেই জল পান করুন।

৬) লবঙ্গ কামোদ্দীপক। এর অসাধারণ সুবাস মানসিক স্ট্রেস দূর করতে সাহায্য করে। শরীর-মনের ক্লান্তি দূর করে দেয়। পুরুষ নারী নির্বিশেষে যৌন শক্তি বৃদ্ধি করতে সাহায্য করে লবঙ্গ।

৭) প্রচন্ড স্ট্রেস কমাতে সাহায্য করে লবঙ্গ। খুব চিন্তার সময় লবঙ্গ চা কিংবা কয়েকটা লবঙ্গ মুখে রেখে চুষতে থাকুন।

৮) রক্ত পরিশোধন করতে সাহায্য করে লবঙ্গ। যার ফলে ত্বকের সমস্যা অনেক দূর হয়।

৯) খাবারে রুচি বৃদ্ধি করে লবঙ্গ। যেকোনো কিছু ভারী খাবার খাওয়ার পরে একটি লবঙ্গ মুখে রেখে চুষে খেয়ে ফেলুন। দেখবেন পরে আবার খিদে পাবে।

১০) লবঙ্গর মধ্যে রয়েছে অ্যান্টি ব্যাকটেরিয়াল উপাদান। এছাড়াও এরমধ্যে রয়েছে প্রচুর পরিমাণে অ্যান্টিঅক্সিডেন্ট। যা শরীরকে সুস্থ রাখতে সাহায্য করে।

১১) ডায়াবেটিস নিয়ন্ত্রণ রাখতে সাহায্য করে লবঙ্গ। লবঙ্গ ইনসুলিন তৈরি করতে সাহায্য করে। ব্লাড সুগারের মাত্রাকে নিয়ন্ত্রণে রাখে।

১২) যারা আর্থারাইটিস এর যন্ত্রনায় ভুগছেন তারা প্রতিদিন দুটি থেকে তিনটি লবঙ্গ খান। লবঙ্গ খেলে হাঁটুতে, পিঠে, ঘাড়ে, ব্যথা অনেক উপশম হবে।

১৩) হাড় শক্ত করতে সাহায্য করে লবঙ্গ। যারা হাড়ের ক্ষয় এর সমস্যায় ভুগছেন তারা প্রতিদিন দুটি থেকে তিনটি লবঙ্গ খান।rs

Related Posts

© 2022 Totka24x7 - Theme by WPEnjoy · Powered by WordPress