এনআরএসে আজ সকালে মৃত্যু এক গৃহবধূ, রণক্ষেত্র হয়ে উঠল এন আর এস

More articles

টোটকা24×7 নিউজ ডেস্ক: সোমবার রাতে 75 বছরের এক বৃদ্ধ রোগীর মৃত্যু নিয়ে রণক্ষেত্র হয়ে ওঠে এন আর এস। রোগীর পরিবার ও চিকিৎসকদের মধ্যে গন্ডগোল হয়ে যখম হয় এক জুনিয়র ডাক্তার। প্রতিবাদে মঙ্গলবার দিনভর অচল অবস্থা জারি থাকে এন আর এস এ। যতদিন অব্দি কোন সুরাহা হবে না ততদিন কর্মবিরতি চলবে বলে জানিয়েছেন জুনিয়র ডাক্তার। দু’পক্ষের গোলমেলে গুরুতর আহত হয় দুই ডাক্তার। একজনের অবস্থা ছিল সংকটজনক তারপর থেকেই কর্মবিরতি শুরু করেন চিকিৎসকেরা ।বন্ধ করে দেওয়া হয় জরুরি বিভাগ।

এবার এন আর এস কাণ্ডের জেরে আর জি কর হাসপাতালের বিভিন্ন বিভাগের 82 জন চিকিৎসক ইস্তফা দিলেন ।ইতিমধ্যে সাগর দত্ত মেডিকেল কলেজ হাসপাতালে 18 জন চিকিৎসক ইস্তফা দিয়েছে। গন ইস্তফা দেওয়ার সিদ্ধান্ত নিয়েছেন অন্যান্য সরকারি হাসপাতালেই চিকিৎসক। আর জি কর হাসপাতালে অচলাবস্থা জারি রয়েছে।

এর জেরে প্রান হারালো উত্তর 24 পরগনার বসিরহাট এর বাসিন্দা সুলতা বিশ্বাস। খাদ্যনালীতে ক্যান্সার হওয়ার আগেই অস্ত্র পাচার হয় সম্প্রতি ফের অসুস্থ হয়ে পড়েন ওই গৃহবধূ তাই গত শনিবার ই এন আর এস এ তাকে ভর্তি করা হয় গতকাল পুনরায় তার অস্ত্রোপচার করা হয় আজ সকালে মৃত্যু হয় বছর 42 এর ওই গৃহবধূর পরিবারের অভিযোগ জুনিয়র ডাক্তারদের কর্মবিরতি জেরে আগে অস্ত্রোপচার করা সম্ভব হয়নি। এ নিয়ে হাসপাতাল কর্তৃপক্ষের ও কোন প্রতিক্রিয়া মেলেনি। মৃতের পরিবারের অভিযোগ শনিবার থেকে সেলাইন ছাড়া আর কিছু দেয়া হয়নি। মৃতের পরিবারের একজন বলে- আমাদের কেউ গুন্ডা নয় আমরা ডাক্তারদের মারিনি একজনের জন্য সকলে এভাবে কেন ভুগবে এই নিয়েও প্রশ্ন উঠেছে

Latest