বর্তমানে কেমন আছেন NRS কাণ্ডে গুরুতর আহত চিকিৎসক পরিবহ মুখোপাধ্যায়?

More articles

টোটকা24×7 নিউজ ডেস্ক: সোমবার রাতে 75 বছরের এক বৃদ্ধ রোগীর মৃত্যু নিয়ে রণক্ষেত্র হয়ে ওঠে এন আর এস। রোগীর পরিবার ও চিকিৎসকদের মধ্যে গন্ডগোল হয়ে যখম হয় এক জুনিয়র ডাক্তার। প্রতিবাদে মঙ্গলবার দিনভর অচল অবস্থা জারি থাকে এন আর এস এ। যতদিন অব্দি কোন সুরাহা হবে না ততদিন কর্মবিরতি চলবে বলে জানিয়েছেন জুনিয়র ডাক্তার। এদিকে চিকিৎসকদের মারধর অভিযুক্ত 5 জনকে গ্রেপ্তার করেছে এন্টালি থানার পুলিশ।শ্বাসকষ্ট নিয়ে ট্যাংরার বিবি বাগানের বাসিন্দা মোহাম্মদ সাহেব কে সোমবার ভর্তি করা হয়েছিল কিন্তু বিকালে তার মৃত্যু হয়। চিকিৎসার গাফিলতিতে রোগী মৃত্যু নিয়ে অভিযোগ তোলেন পরিজনেরা ।ওয়ার্ডে জুনিয়র ডাক্তারদের উপর চড়াও হন । দু’পক্ষের গোলমেলে গুরুতর আহত হয় দুই ডাক্তার।

একজনের অবস্থা ছিল সংকটজনক তারপর থেকেই কর্মবিরতি শুরু করেন চিকিৎসকেরা ।বন্ধ করে দেওয়া হয় জরুরি বিভাগ।মঙ্গলবার পরিস্থিতি সামাল দিতে হাসপাতালে যান স্বাস্থ্য শিক্ষা অধিকর্তা প্রিন্সিপাল শৈবাল মুখোপাধ্যায়ের সঙ্গে বৈঠকে বসেন স্বাস্থ্য দপ্তরের আধিকারিক পর্যাপ্ত নিরাপত্তার আশ্বাস দিয়ে চিকিৎসকদের কাজে ফিরতে অনুরোধ করেছেন স্বাস্থ্য প্রতিরোধ প্রতিমন্ত্রী চন্দ্রিমা ভট্টাচার্য ।সিসিটিভির ফুটেজ দেখে উপযুক্ত ব্যবস্থা নেওয়ার আশ্বাস দেন তিনি তিনি। কিন্তু তারপরেও অনর চিকিৎসকেরা এন আর এস এ পুলিশ কমিশনার অনুজ শর্মা বিক্ষোভকারীদের সঙ্গে কথাও বলেন পুলিশ।

কিন্তু ডাক্তারের বক্তব্য মুখ্যমন্ত্রী যেন এই ব্যাপারে হস্তক্ষেপ করেন। বর্তমানে কিছুটা ভালো আছেন এন আর এস কাণ্ডে গুরুতর আহত চিকিৎসক পরিবহ মুখোপাধ্যায় যদিও এখনও চিকিৎসকদের পর্যবেক্ষণে আছেন তিনি ।সংক্রমণ রুখতে সবরকম ব্যবস্থা নেওয়া হয়েছে। মল্লিক বাজার ই বেসরকারি হাসপাতালে তিনি এখনো ভর্তি আছে ।অপরদিকে সিসিটিভি ফুটেজ দেখে চিকিৎসকদের মারধরের ঘটনায় পাঁচজনকে গ্রেপ্তার করা হয়েছে আর বাকি যারা ছিল তাদের খোঁজ খোঁজ তল্লাশি চালাচ্ছে পুলিশ।

Latest