অবশেষে বিচার পেলো আসিফা, কি রায় দিলো আদালত? জেনেনিন

More articles

টোটকা24×7 নিউজ ডেস্ক: ২০১৮ সালের জানুয়ারি মাস। ঘটনাটি ঘটে জম্মু ও কাশ্মীরে। অভিযোগ ছিলো সেখান কার বাসিন্দা এক নাবালিকা কে বেশ কয়েক দিন একানাগারে ধর্ষণের পর খুন করা হয়েছে। এই জঘন্যতম ঘটনায় ব্যাপক তোলপাড় সৃষ্টি করেছিলো সারা দেশ জুড়ে গত বছর এই মামলায় চার্জশীট পেশকরা হয়েছিলো ৩০শে মে। বিচার পক্রিয়া শেষ হয় ৬ই জুন মামালায় রায় দিলেন পাঠান কোট আদালতের বিচারক আজই।

তবে প্রশিবিউশনের আইন জীবী ফারুকি খান বলেন, আমরা কিছুটা হতাশ। আমরা মৃত্যু দণ্ডের দাবী জানাবো, সম্ভবত আমরা তার জন্য পরিকল্পনা করছি। ” এই রায়কে চ্যালেঞ্জ করার পরিকল্পনা তাঁরই। কাঠুয়াকাণ্ডে ছয় জন আসামী, যাদের দোষী সাব্যস্ত করা হয়েছিলো তাদের তিন জনকে যাবজ্জীবন কারা দণ্ড দিলো আদালত।বাকি জনের সশ্রম কারাদণ্ড ও ৫ বছরের জন্য রুজুকরা হলো।

কাঠুয়ার ধর্ষণ ও খুনের মামলায় অভিযুক্ত পুলিশ আসিফার দীপক খাজুরিয়া পরবেশ কুমার এবং মন্দিরের পুরোহিত সঞ্জি রামকে যাবজ্জীবন কারা দণ্ডের আদেশ দেওয়া হয়েছে। এছাড়া তথ্য প্রমাণ লোপাটের জন্য সুরন্দর ভার্মা, তিলক রাজ এবং আনন্দ দত্তকে ৫ বছরের সশ্রম কারাদণ্ডের আদেশ শোনায় বিশেষ আদালত। তবে দোষীদের মৃত্যু দণ্ড না হওয়ায় আসিফার পরিবার কিছুটা হতাশ।

Latest