কাশ্মীরে প্রায় নিত্যদিন চলছে এনকাউন্টার তার সাথে চলছে জঙ্গি দমন অভিযান…

More articles

টোটকা24×7 নিউজ ডেস্ক: জম্মু কাশ্মীর বুধবার সকালে বারামুল্লার বোমাইতে একজন জঙ্গির দেহ ও সেই সঙ্গে প্রচুর পরিমাণ অস্ত্র এবং বিস্ফোরক উদ্ধার করেছে পুলিশ। মোদী সরকার ফের ক্ষমতায় আসার পর থেকেই অব্যাহত রয়েছে কাশ্মীরে জঙ্গি দমন অভিযান। সেখানে নিত্যদিনই এনকাউন্টার করা হচ্ছে জঙ্গিদের।মঙ্গলবার বিকেল সাড়ে পাঁচটা নাগাদ ওই এলাকায় এনকাউন্টার শুরু করে জওয়ানেরা। ওই রাজ্যের পুলিশ এবং সেনা জওয়ানদের যৌথ উদ্যগে শুরু হয় এনকাউন্টার।

যা গভীর রাত পর্যন্ত চলেছে বলে জানায় পুলিশ। মঙ্গলবার বিকেল সাড়ে পাঁচটা নাগাদ বারমুল্লাতে এনকাউন্টার করে জওয়ানেরা।ঐ রাজ্যের পুলিশ এবং সেনা জওয়ানদের যৌথ উদ্যগে শুরু হয় এনকাউন্টার। যা গভীর রাত পর্যন্ত চলেছে বলে জানায় পুলিশ। এরপর জঙ্গিল মৃতদেহ উদ্ধার হয়।ঐ রাজ্যের পুলিশ পক্ষ থেকে জানিয়েছে যে সপোরে জেলার বোমাইয়ের ওয়াডুরা পাইন এলাকায় মঙ্গলবার বিকেলে তারা এবং জওয়ানরা তল্লাশি অভিযান শুরু করে। জঙ্গিদের উপস্থিতির খবর পেয়েই ঐ অভিযান করা হয়।

বিকেল পাঁচটা নাগাদ অভিযান শুরু হওয়ার ২৫ মিনিট পরে আচমকা জওয়ানদের লক্ষ করে গুলি করতে থাকে জঙ্গিরা।এরপর এক মুহূর্ত সময় নষ্ট না করে পালটা জবাব দিতে শুরু করে সেনা জওয়ানেরা। দুই পক্ষের গুলির লড়াই চলতে থাকে। এনকাউন্টারের জন্য প্রস্তুত ছিল বাহিনী। সেই কারণে ক্ষয়ক্ষতি ছাড়াই জয় হাসিল করা গিয়েছে। বুধবার ভোরের দিকে শেষ হয়েছে এনকাউন্টার। এক জঙ্গির দেহ উদ্ধার হয়েছে। পুলিশের পক্ষ থেকে বলা হয়েছে যে তাদের অনুমান আরও কিছু জঙ্গির মৃত্যু হয়েছে। সেই সকল দেহ জঙ্গিরা সরিয়ে ফেলেছে। এমনটাই দাবি পুলিশের।এই উপত্যকায় জঙ্গি দমনে বেশ কয়েকবার সাফল্য পেল জঙ্গিরা।

Latest