হিজাব না পরে ট্যাক্সিতে ওঠায় মহিলা যাত্রীর সঙ্গে যা করলো চালক, সমালোচনার ঝড় গোটা দেশ জুড়ে

More articles

টোটকা24×7 নিউজ ডেস্ক: হিজাব না পরে ট্যাক্সিতে উঠেছেন, তাই এক মহিলা যাত্রীকে মাঝ রাস্তায় নামিয়ে দিয়েছেন ইরানের ‘স্ন্যাপ অ্যাপ’ এর এক ট্যাক্সি চালক. এই ঘটনার পরে ওই নারী যাত্রী একটি টুইট বার্তায় ট্যাক্সি চালকের ছবি দিয়ে লিখেছেন, “এই সেই ট্যাক্সি চালকের ছবি দিয়ে লিখেছেন, এই সেই চালক যিনি মাঝ রাস্তায় আমাকে ট্যাক্সি থেকে নামিয়ে দিয়েছেন।” এরপর স্ন্যাপ নামের ওই অ্যাপ কোম্পানি থেকে অভিযোগকারীর কাছে ক্ষমা চাওয়া হয়েছে।

উল্লেখ যোগ্য বিষয় হল, ১৯৭৯ সালের ইসলামি বিপ্লবের পর ইরান দেশটিতে নারীদের জন্য হিজাব পরা বাধ্যতামূলক করে। ওই ট্যাক্সির চালক সায়িদ আবেদ বলেছেন, যদি পুলিশ দেখতো তার যাত্রী হিজাব পরে নেই তাহলে তাকে জরিমানা করতো। তার মতে, তিনি যা করেছেন সেটা ছিল তার ধর্মীয় দায়িত্ব।

এই ঘটনার নিন্দা করে টুইটারে একজন লিখেছেন, ওই নারীর অশালীন আদব-কায়দার জন্য যদি কোম্পানির ম্যানেজার ক্ষমা চেয়ে থাকে তাহলে স্ন্যাপ অ্যাপ বন্ধের পাশাপাশি তাকে ইসলামিক প্যানেল কোডে বিচার করা উচিত। কারণ তিনি ওই চালককে শাসানোর মাধ্যমে নারীদের এ ধরণের অশালীনতাকে উস্কে দিয়েছেন। দেশটির পুলিশ সতর্ক করে বলেছে, হিজাবের বিরুদ্ধে কোন প্রকার বিক্ষোভে অংশ নিলে ১০ বছর পর্যন্ত সাজা হতে পারে।

Latest