Big Breaking! ফাইনাল না খেলেই বিশ্বকাপ জিতে নিলো ভারত! শুধুমাত্র এই কারনটির জন্য

More articles

টোটকা24×7 নিউজ ডেস্ক: ফাইনাল না খেলেই বিশ্বকাপ কিভাবে জিতলো? সবাই অবাক হচ্ছেন তো! কিন্তু অবাক হওয়ার কিছু নেই। পুরোটি জানলে সবেই পরিস্কার হয়ে যাবে। এই চলি বিশ্বকাপের শিরোপা উঠবে কার হাতে ওঠে সেটা জিনা যাবে, ১৪ জুলাই। তবে ইতিহাসের কথা মানলে বলতে হবে, অস্ট্রেলিয়ার বিপক্ষে জিতে বিশ্বকাপ জেতাটা এরই মধ্যে নিশ্চিত করে ফেলেছে ভারত। কারন এর আগে চারবার মুখোমুখি হয়েছিলো ভারত আর অস্ট্রেলিয়া, প্রতিবারই বিশ্বকাপ শিরোপা উঠেছে দুই দলের ম্যাচে জয়ী দলের হাতে।

১.১৯৯৯ সালে শুরু হয়েছিলো এই যাত্রা। ওই বিশ্বকাপের সুপার সিক্সে প্রথমবার মুখোমুখি হয়েছিল দুই দল। প্রায় ৮০ রানে হেরে গিয়েছিল ভারত। সেবার ফাইনালে পাকিস্তানকে হারিয়ে শিরোপা জিতেছিল অস্ট্রেলিয়া।

২.তার পরের বিশ্বকাপে ২০০৩ সালে গ্রুপ পর্বে আবারও মুখোমুখি হয় দুই দল। সেবারও অধিনায়ক রিকি পন্টিংয়ের দুরন্ত সেঞ্চুরিতে ভারতকে ১২৫ রানে হারিয়ে নিজেদের তৃতীয় বিশ্বকাপ জেতে অস্ট্রেলিয়া।

৩.আবারো এক বিশ্বকাপ বাদ দিয়ে ২০১১ বিশ্বকাপে আবার মুখোমুখি হয় দুই দল। কিন্তু সেবারও কোয়ার্টার ফাইনালে অস্ট্রেলিয়াকে হেলায় হারিয়ে দিতে সক্ষম হয় ভারত। আর পরবর্তীতে ভারতই ২০১১ র বিশ্বকাপ জিতে।

৪.গত বিশ্বকাপের সেমিফাইনালেও একে অপরের মোকাবিলা করেছে দুই দল। সেবারও ৯৫ রানে ভারতকে হারাতে সক্ষম হয় অস্ট্রেলিয়া। ফলস্বরূপ নিউজিল্যান্ডকে হারিয়ে পঞ্চমবারের মতো শিরোপা জিতে নেয় অস্ট্রেলিয়া।

আর এবছর অস্ট্রেলিয়াকে খুব সহজেই হারিয়ে দেয় ভারত। অঘোষিত হলেও এবারের বিশ্বকাপটা কার বুঝতেই পারছেন তো? স্পোর্টস সমন্ধে আরো জানতে চাইলে এক্ষুনি ফলো করুন আমাদের টোটকা ২৪×৭।

Latest