বাংলার চন্দ্র সিংকে বিয়ে করলো সাবিনা খাতুন- আপন করলো হিন্দু সংস্কৃতিকে

More articles

টোটকা24×7 নিউজ ডেস্ক: পশ্চিমবঙ্গের সাবিনা খাতুন ভালোবেসে বিয়ে করল চন্দ্র সিংহকে।অনেক মতানৈক্য পেরিয়ে অনেক ভেদাভেদ পেরিয়ে এদিন দুই সংস্কৃতির মানুষ নিজেদের আপন করে নিল।সাবিনা শুধু বিয়েই করল না আপন করে নিল হিন্দু সংস্কৃতিকে।সে হয়ে উঠল হিন্দু ধর্মের ই একজন।এইভাবে একজন মুসলমান যুবতী ভালোবেসে এল হিন্দু সংস্কৃতির কাছে।

বাবু চন্দ্র সিং ও সাবিনা খাতুনকে এক সক্রিয় হিন্দু সংগঠন সিংহ বাহিনী সংরক্ষন প্রদান করে এবং সিংহ বাহিনীর নেতা দেবদত্ত মাজি দুজনকে বিবাহের শুভ কামনাও দেয়। দেবদত্ত মাজি এই উপলক্ষে বলেন যে- “আজ একটি ভালো খবর আছে, পশ্চিমবঙ্গের বাবু চন্দ্র ও সাবিনা খাতুনের শুভ বিবাহ হয়েছে, তাই দুজনকে আমি শুভ কামনা জানাই, সাবিনা এবার সারা জীবনের জন্য বোরখা থেকে স্বাধীনতা পেলো।”সাবিনা যেভাবে এগিয়েছে তাতে তার সাহসিকতার প্রমাণ পাওয়া যায়।তাদের দাম্পত্যজীবন আশা করা যায় সুখময় হবে।

দেবদত্ত মাজি এদিন এও বলেন যে “সিংহবাহিনী এরকম দম্পতিদের পরেও এইভাবে সাহায্য করবে। উনি বলেন, সাবিনার মতো আরো মেয়েদের জীবনে যাতে পরিবর্তন আসে তার জন্য মানুষের উচিত সিংহ বাহিনীর সমর্থন করা। এটি একটি পবিত্র কার্য, আর একজন হিন্দু ব্যক্তিকে এটি ধার্মিক কার্য হিসাবে করা উচিত। সাবিনা খাতুন এখন সনাতন হিন্দু ধর্মের মত অনুযায়ী, স্মৃতিতে সিঁধুর নিয়ে হাতে শাকা পোলা পরিধান করেছে। সাবিনা, বাবু চন্দ্র সিংকে আপন করার সাথে সাথে সনাতন ভারতীয় সংস্কৃতিকেও আপন করে নিয়েছে।”

Latest