মোদিকে চিঠি পাঠিয়েছেন পাক প্রধানমন্ত্রী ইমরান, কি লিখেছেন তাতে? জেনেনিন এক নজরে

More articles

টোটকা24×7 নিউজ ডেস্ক: নরেন্দ্র মোদির দ্বিতীয় বার ভারতের ক্ষমতায় এসেছে এবং সঙ্গে সঙ্গে তার নিজের কাজ শুরু করে দিয়েছেন। POK এর প্রবাসী ভারতীয়দের জন্য M ফর্ম এর ব্যবস্থা করার জন্য বিজেপির দাবি জানিয়েছেন। এই অনুযায়ী কাশ্মীরি পণ্ডিত ভারতের যেকোনো প্রান্ত থেকে ভোট দিতে পারে।

পাক বিদেশমন্ত্রী পর এবার খোদ প্রধানমন্ত্রী। কাশ্মীর নিয়ে আলোচনা নিয়ে ভারত কে চিঠি লিখল পাকিস্তান। পাক দৈনিকের খবর অনুযায়ী ভারতের বিদেশ মন্ত্রী জয় শংকর এর সঙ্গে আলোচনা চেয়ে চিঠি লিখেছেন সে দেশের বিদেশ মন্ত্রী শাহ মেহমুদ কুরেশি এবার প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিকে কাশ্মীর নিয়ে আলোচনা চেয়ে চিঠি লিখলেন পাক প্রধানমন্ত্রী ইমরান খান। কিরগিজিস্তানের শীর্ষ সম্মেলনে যোগ দিচ্ছে ভারত। সেখানে থাকছে পাকিস্তান। শুক্রবার ভারত জানিয়ে দেয় ওই বৈঠকের অবসরের ভারত পাকিস্তানের মধ্যে কোন দ্বিপাক্ষিক বৈঠক হবে না। ভারতের ওই ঘোষণার পরই আলোচনার প্রস্তাব এলো ইমরান খানের তরফ থেকে।

উরি হামলার পর পুলওয়ামা। ভারত ও পাকিস্তানের মধ্যে সম্পর্ক ক্রমশ তলানিতে ঠেকেছে। এর মধ্যেই পাকিস্তানের বালাকোটের বিমান হামলা চালায় বায়ু সেনা। এই পরিস্থিতির আরো অবনতি ঘটবে বলে মনে হয়েছিল কিন্তু এবার আলোচনায় বসতে চেয়েছে পাকিস্তান।

Latest