বড় খবর, উদ্বিগ্নে মোদী সরকার, আকাশে শক্তি বাড়াচ্ছে পাকিস্তান।

More articles

টোটকা24×7 নিউজ ডেস্ক: সন্ত্রাসের আতুরঘর পাকিস্তান স্বাধীনতা পাওয়ার পর থেকে কাশ্মীর নিয়ে নানা সমস্যায় বার বার যুদ্ধ পরিস্থিতি তৈরি হচ্ছে ভারত-পাকিস্তানের মধ্যে। নিজেদের দেশের ক্ষমতা ভারত্ কে দেখানর জন্য অনেক কৌশল প্রদর্শন করে চলেছে পাকিস্তান।

সুত্রের খবর, সেই মত এবার অতিরিক্ত জেএফ-১৭ থান্ডার বহুমুখী জঙ্গিবিমান ক্রয়, নতুন লিড-ইন-ফাইটার ট্রেইনার (এলআইএফটি) এবং পাকিস্তান বিমান বাহিনীর পঞ্চম প্রজন্মের জঙ্গি বিমান (এফজিএফএ) কর্মসূচি হাতে নিচ্ছে ইমরান খানের সরকার। পাকিস্তান বিমান বাহিনী তাদের বহরে ২৬টি ডাবল সিটের জেএফ-১৭বি বিমানও যুক্ত করবে। সব মিলিয়ে পাকিস্তানের জেএফ-১৭ বিমানের সংখ্যা দাঁড়াবে ১৮৮টিতে।

এদিকে প্রতিরক্ষা ক্ষমতা পিছিয়ে থাকতে নারাজ মোদী সরকার। নিজের দেশ কে আরও শক্তিশালী বানাতে মরিয়া হয়ে আছেন নরেন্দ্র মোদী। ইসরায়েলের কাছ থেকে একশ’ স্পাইস বোমা কিনছে মোদী সরকার। গত বৃহস্পতিবার এ ব্যাপারে তিনশ’ কোটি টাকার চুক্তি স্বাক্ষরিত হয়েছে। স্পাইস-২০০০ সঠিক নির্দেশিত বোমা যা জিপিএস গাইডেন্স কিটের সাথে লাগানো হয় এবং এরফলে পতনশীল বোমাকে সঠিকভাবে ব্যবহার করা যায়। এটি সাধারণত ৬০ কিলোমিটারের মধ্যে আঘাত হানতে পারে। হিসাব কষে নির্দিষ্ট লক্ষ্যে বিস্ফোরণ ঘটানোর ক্ষেত্রে এই বোমার বিকল্প নেই।

Latest