জীবনযাপন

পরকীয়ায় বেশি আসক্ত যে দেশের মানুষ, জানেন কি?

পরকীয়া বিশ্বব্যাপী মারাত্মক আকার ধারণ করেছে। এর ফলে বিচ্ছেদের হারও বাড়ছে। বেশিরভাগ ক্ষেত্রেই এ ধরনের সম্পর্ক পারিবারিক জীবনে অশান্তি ডেকে আনে। যা বিচ্ছেদ পর্যন্ত গড়ায়।

সাম্প্রতিক গবেষণা বলছে, ১০ পেশার মানুষ সবচেয়ে বেশি পরকীয়া করে। সেগুলোর মধ্যে সবার ওপরে আছে সামাজিক কাজ করেন এমন ব্যক্তিরা। তারপরে আছে শিল্প ও বিনোদন ইন্ডাস্ট্রির মানুষেরা।

তৃতীয় স্থানে আছে শিক্ষাক্ষেত্র। তারপর আছে আইন পেশার মানুষ, মিডিয়া ব্যক্তিত্ব, চিকিৎসাক্ষেত্র, মার্কেটিং, সাংবাদিকতা, ফিন্যান্সের সঙ্গে জড়িত ব্যক্তিত্ব আর উচ্চবিত্ত ব্যবসায়ীরা। পরকীয়ায় শীর্ষ ১০ এর তালিকায় নেই রাজনীতিবিদরা।

তবে জানেন কি পরকীয়া প্রেমে সবচেয়ে বেশি জড়িয়ে পড়েন কোন দেশের নাগরিকরা? পরকীয়ায় শীর্ষ দেশের শিরোপা জিতেছে আয়ারল্যান্ড।

এই তালিকায় দ্বিতীয় স্থানে আছে জার্মানি। ডেটিং অ্যাপ অ্যাশলে ম্যাডিসন নামক একটি অনলাইন সাইটের করা সমীক্ষায় উঠে এসেছে এমনই তথ্য।

অনলাইন ডেটিং সাইটের করা সেই সমীক্ষা বলছে, আয়ারল্যান্ডের প্রতি ৫ জন বাসিন্দার মধ্যে একজন বিবাহিত বরির্ভূত সম্পর্কে জড়িয়ে পড়েন। বিবাহে প্রতারণার হার সে দেশে প্রায় ২০ শতাংশ।

দ্বিতীয় স্থানে থাকা জার্মানির প্রায় ১৩ শতাংশ নাগরিক কখনো না কখনো পরকীয়া সম্পর্কে জড়িয়ে পড়েন। সমীক্ষায় তৃতীয় স্থানে উঠে এসেছে কলোম্বিয়ার নাম।

এই দেশের পরকীয়ার হার ৮ শতাংশের কাছাকাছি। কলম্বিয়া আছে তালিকার তৃতীয়তে (৮ শতাংশ), ফ্রান্স চতুর্থ (৬ শতাংশ) ও যুক্তরাজ্য (৫ শতাংশ)।

Related Articles

Back to top button