সকালে উঠেই করুন এইকাজগুলি ভাগ্যের চাকা ঘুরবে অবশ্যই

More articles

টোটকা24×7 নিউজ ডেস্ক: এমন কিছু জিনিস আছে যা না জানার ফলেই আমাদের যাবতীয় কাজি বাধা পড়ে ।প্রাচীন মানুষরা যা মানত আমরা তা মানিনা কিন্তু শাস্ত্রে এগুলি ত আছে আজ জেনে নিই কি সেই কাজগুলো যা মেনে চললে খুলবে ভাগ্যের চাকা

১. সকালে উঠেই হাতের তালুর দিকে তাকান এটিকে শুভ বলে মানা হয়। এর পিছনের কারণ হাতের তালুর উপরে দেবী লক্ষ্মী, তালুর মধ্যে সরস্বতী ও তালুর নীচে গোবিন্দ অবস্থান করেন।গোবিন্দের উদ্দেশে প্রণামকরুন ভক্তি যুক্ত হয়ে। তাই সকালে উঠে যদি দু’হাতের তালুর দিকে তাকানো যায়, তা হলে এই দেবদেবীর কৃপা লাভ করা যায়। ফলে সব কাজে সাফল্য মেলে এবং ভাগ্য আপনার সাথে থাকে।

২. হিন্দুশাস্ত্র মতে সূর্য আমাদের প্রত্যক্ষ দেবতা, কারণ প্রতিদিন তাকে আমরা দেখতে পাই চোখের দ্বারা। তাই সকালে উঠে পূর্ব দিকে সূর্যের দিকে তাকিয়ে সূর্যদেবকে প্রণাম করুন।কারণ সকালে সূর্যদেবকে প্রণাম করলে তাঁর আশীর্বাদে শারীরিক, মানসিক ও আর্থিক কষ্ট থেকে মুক্তি পাওয়া যায় এবং সকালে সূর্যের আরাধনা করলে মানসম্মান বৃদ্ধি পায়।

সকালে ঘুম থেকে উঠে কোন পা প্রথম মাটিতে ফেলতে হয়:
১. সোম, বুধ ও শুক্রবার প্রথমে মাটিতে বাম পা ফেলবেন।
২. মঙ্গল, বৃহস্পতি, শনি ও রবিবারে, প্রথমে ডান পা মাটিতে ফেলতে হবে।সবশেষে বাসুদেব শ্রীকৃষ্ণের স্মরণ করুন কারণ তিনিই আদি তিনিই অন্ত।

Latest