100 দিনের মধ্যে 5G ইন্টারনেট সহ আরো অন্য বেশ কিছু সুবিধা পেতে চলেছে ভারতবাসী, দেখেনিন বিস্তারিত

More articles

টোটকা24×7 নিউজ ডেস্ক: ভারতের টেলিকম মন্ত্রী রবি শংকর প্রসাদ সোমবার 5জি ইন্টারনেট স্পেক্ট্রাম নীলামি আর সোশ্যাল মিডিয়া সম্বন্ধীয় অনেক ঘোষণা করেছেন। তিনি বলেন চালু আর্থিক বছরে 5G আর অন্য ব্র্যান্ড গুলোর জন্য স্পেকট্রামের নিলামি করা হবে আর এর জন্য টেলিকম সংস্থাগুলোকে প্রফেশনাল আর মনোনিবেশ করে কাজ করতে হবে। রবিশঙ্কর প্রসাদ বলেছেন এই আর্থিক বছরের স্পেকট্রামের নিলামি করা কথা চলছে। 100 দিনের মধ্যে 5G পরীক্ষণ 5 লক্ষ ওয়াইফাই হটস্পটে দ্রুত গতিতে কাজ করা হবে। এছাড়া টেলিযোগাযোগ উৎপাদনের অগ্রগতি তাদের প্রাথমিক বিষয়গুলিতে অন্তর্ভুক্ত করা হবে।

রবি শংকর প্রসাদ বলেন 5জি ও অন্যান্য ব্র্যান্ড গুলোর জন্য স্পেকট্রামের নিলামি এই বছরের করা হবে। আর আগামী 100 দিনের মধ্যে 5G পরীক্ষা শুরু হয় আর তারই সাথে সাথে সংকটে পড়ে থাকা টেলিকম সংস্থার BSNL পুনরুদ্ধার করা হবে।

তিনি বলেন Telecom Regulatory authority of India 8644 মেগাহার্টজ দূরসঞ্চারের নিলামের সুপারিশ করেছে। আর এর মধ্যে 5G স্পেকট্রামে নিলামে যুক্ত আছে এর মোট আনুমানিক মূল্য 4.9 লক্ষ কোটি টাকা। ইতিমধ্যে তিনি সোশ্যাল মিডিয়া কোম্পানি গুলোকে সাবধান করে জানিয়ে দিয়েছেন যে তাদের প্লাটফর্ম এর ব্যবহার যেন সন্ত্রাসবাদ আর জাত পাতের ঘৃণা ছড়ানো না হয়।

Latest