কখন বুঝবেন বিচ্ছেদ আসন্ন? জেনেনিন বিস্তারিত ভাবে

যখন সম্পর্কের অবনতি হতে থাকে তখন নানাভাবেই তা প্রকাশ পেতে থাকে। যদিও দাম্পত্যের ক্ষেত্রে এটি বুঝতে পারা বেশ কঠিন। কারণ সেখানে প্রচুর ঝগড়া, তর্ক এবং মন খারাপের মুহুর্ত থাকা স্বাভাবিক। সুতরাং সম্পর্কটি যে ফুরিয়ে যাচ্ছে তা বুঝতে পারার ক্ষেত্রে বেশ কিছুটা ধোঁয়াশা সৃষ্টি হতে পারে। কিছু ক্রিয়া এবং শব্দ ইঙ্গিত দেয় যে বিয়ের বন্ধন আর কাজ করছে না। কখন বুঝবেন বিয়ের বন্ধন আলগা হতে শুরু করেছে? জেনে নিন লক্ষণগুলো-

সিঙ্গেল মানুষের মতো জীবনযাপন

আপনি যখন বিবাহিত এবং আপনি সেই জীবন পছন্দ করেন না, তখন এটি একটি বড় সমস্যা হয়ে দাঁড়াতে পারে। বিয়ে হলো দায়িত্ব ভাগাভাগি এবং বোঝাপড়ার বিষয়। আপনি বা আপনার সঙ্গী যদি সত্যিই এতে আর আগ্রহ বোধ না করেন, তাহলে লাভ কী? যদি
আপনার সঙ্গীটি সিঙ্গেল মানুষের মতো জীবনযাপন শুরু করে তাহলে বুঝে নেবেন ভাঙনের বেশি দেরি নেই।

ভবিষ্যত সিদ্ধান্ত

যদি আপনার অবচেতন মন আর আপনার ভবিষ্যতের জীবনসঙ্গীকে দেখতে না পায়, তাহলে এটি একটি বড় ইঙ্গিত যে আপনি আর বিয়েতে প্রতিশ্রুতিবদ্ধ নন। বিয়ে হলো একসাথে জীবন কাটানো এবং সঙ্গীর সঙ্গে ভবিষ্যতের কথা চিন্তা করা। সঙ্গীর সঙ্গে আপনার স্বপ্ন এবং উচ্চাকাঙ্ক্ষা অর্জন আপনাকে আনন্দিত করবে এবং যদি তা না হয় তবে সম্পর্ক ঠিক পথে এগোচ্ছে না।

বিপদ সংকেত

অন্য কারো সঙ্গে আপনার সঙ্গীর কথা চিন্তা করার সময় আপনি যদি রাগান্বিত বোধ না করেন তবে এটি একটি প্রধান বিপদ সংকেত। এর মানে আপনি আর আপনার সঙ্গীর প্রতি একই অনুভূতি পোষণ করবেন না। এমনকী আপনি আপনার সঙ্গীকে অন্য কারো সঙ্গে সুখী মনে করতে পারেন।

স্বাধীন অর্থায়ন

বড় অর্থের সিদ্ধান্ত নেওয়ার সময়, আপনার সঙ্গীকে জড়িত করা অপরিহার্য। কিন্তু সেই চিন্তা যদি আপনাকে বিরক্ত করে এবং আপনার সঙ্গীকে আপনার আর্থিক বিষয়ে বলা থেকে বিরত রাখে, তাহলে আপনি সম্ভবত তার সঙ্গে আর থাকতে চান না। আর্থিক সমস্যাগুলো বিচ্ছেদ এবং বিবাহবিচ্ছেদের অন্যতম প্রধান কারণ।

প্রধান সমস্যা সমাধান করা

বৈবাহিক জীবনের সমস্যাগুলো সমাধান করার প্রচেষ্টায় যদি আপনার আগ্রহ না থাকে তবে সেটি আর স্থায়ী হবে না। ক্রমাগত উত্থান-পতনের কারণে নড়বড়ে হতে পারে দাম্পত্য জীবন। সেটি ঠিক রাখার জন্য দুজনকেই সমান আগ্রহী ও উৎসাহী হতে হবে।

Related Posts

© 2022 Totka24x7 - Theme by WPEnjoy · Powered by WordPress